অশ্লীল নৃত্য চলাকালে মাতাল দর্শকের মৃত্যু

দিনাজপুর জেলার বিরামপুর উপজেলায় কাটলা মেলায় যাত্রা প্যান্ডেলে অশ্লীল নৃত্য চলাকালে আবু বক্কর হিরু (৩৫) নামে এক মাতাল দর্শকের মৃত্যু হয়েছে।

মঙ্গলবার রাতে এ ঘটনা ঘটে।

মৃত আবু বক্কর হিরু (৩৫) পার্শ্ববর্তী নবাবগঞ্জ উপজেলার ভাদুরিয়া ইউনিয়নের রনজয়পুর গ্রামের মৃত আ. বারী মণ্ডলের ছেলে।

এ মেলায় চলছে অশ্লীল নৃত্য, অবাধে মিলছে মাদক আর লটারির নামে লাখ লাখ টাকার জুয়া। এ কর্মকাণ্ডে নেতৃত্ব দিচ্ছেন মেলার প্রতিষ্ঠাতা পরিচালক এমদাদুল হক চৌধুরী।

এমদাদুল হক চৌধুরীর মুঠোফোনে (০১৭২৫-৬৭৭৫৬৮) এ বিষয়ে জানতে চাইলে স্ত্রী পরিচয়ে এক নারী যাত্রা প্যান্ডেলের ভেতরে মাতাল অবস্থায় একজনের মৃত্যু হয়েছে বলে নিশ্চিত করেছেন। রাতেই মেলা কমিটি আপোষরফা করে লাশটি সরিয়ে ফেলার অভিযোগ রয়েছে।

বিরামপুর উপজেলার ঐতিহ্যবাহী কাটলা পশু মেলার অস্থিত্ব বিপন্ন হয়েছে। মেলাটি জায়গার নামে প্রতিষ্ঠা পেলেও পরবর্তীতে মেলায় অনৈতিক কর্মকাণ্ড চালানোয় কাটলাবাসী মেলা বন্ধ করে দেয়। মেলার প্রতিষ্ঠাতা এমদাদুল হক চৌধুরী ওই মেলা স্থানান্তর করে প্রায় ৫ কিলোমিটার দূরে বিজুল আলতা দিঘীর পাশে প্রতিবছর করে আসছেন। পাশেই বিশ্ববিদ্যালয় সমমানের বিজুল দারুল হুদা কামিল মাদরাসা। মেলা চলাকালীন অনৈতিক কর্মকাণ্ডে এবারে স্থানীয়দের প্রবল বিরোধীতার কারণে সে স্থানও ত্যাগ করতে হয়েছে। এরপর প্রায় আধা কিলোমিটার দূরে নিয়ে বীরদর্পে মেলা চালিয়ে যাচ্ছেন।

এ ঘটনায় সচেতন জনগণ মেলা বন্ধে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।

মাদকসেবীর মৃত্যুর বিষয়ে জানতে চাইলে বিরামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিরুজ্জামান জানান, বিষয়টি তার জানা ছিল না।

বুধবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এসএম মনিরুজ্জামান আল মাসউদ জানান, মেলায় এক মাদকসেবীর মৃত্যুর বিষয়টি তিনি জেনেছেন এবং মেলা বন্ধে উদ্যোগ নেবেন।



মন্তব্য চালু নেই