অশুভ শক্তিকে প্রতিহত করতে প্রস্তুত সেনাবাহিনী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘বাংলাদেশ সেনাবাহিনী পেশাদারিত্বের সাক্ষ্য বহন করে। অশুভ শক্তিকে দৃঢ়তার সঙ্গে প্রতিহত করতে আমাদের সেনাবাহিনী প্রস্তুত রয়েছে। প্রতিরক্ষা বাহিনীকে মানুষের আস্তা ও বিশ্বাস অর্জন করতে হবে।’

বৃহস্পতিবার রাজবাড়ী বালিয়াডাঙা উপজেলার গড়াই নদীর তীরে সোনাকান্দায় বাংলাদেশ সেনাবাহিনীর শীতকালীন প্রশিক্ষণে মহড়া পরিদর্শনে গিয়ে তিনি এ কথা বলেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন-বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান জেনারেল ইকবাল করিম ভূঁইয়া, নৌবাহিনীর প্রথান ভাইস এডমিরাল ফরিদ হাবিব, বিমান বাহিনীর প্রধান এয়ার মার্শাল মোহাম্মদ ইনামুল বারী ও প্রধানমন্ত্রীর প্রতিরক্ষা বিষয়ক উপদেষ্টা মেজর জেনারেল (অব.) তারেক আহমদ সিদ্দিকী। এছাড়াও সামরিক বাহিনীর উচ্চপদস্থ কর্মকর্তার উপস্থিত ছিলেন।

‘দুর্জয় বাংলা’ নামে মহড়াটি প্রদর্শন করে ৫৫ পদাতিক ডিভিশন। মহড়ায় দুইটি অংশ ছিল। এক অংশে ছিল লাল দল (শত্রু পক্ষ) ও নীল দল (বাংলাদেশ)। বাংলাদেশের উন্নয়ন ও সমৃদ্ধি দেখে শত্রু পক্ষ ঈর্ষান্বিত হয়ে বাংলাদেশে আক্রমণ চালায়। কিন্তু বাংলাদেশের সামরিক বাহিনী একযোগে স্থল, নৌ ও বিমান হামলা চালিয়ে বাংলাদেশ স্বাধীন করে।

প্রধানমন্ত্রী অন্যান্য অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগদান শেষে বিকেল সাড়ে ৩টায় ঢাকার উদ্দেশ্যে সোনাকান্দা ত্যাগ করবেন।



মন্তব্য চালু নেই