‘অযথা প্রার্থীকে হয়রানি নয়’

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিব উদ্দীন আহমদ আইন-শৃঙ্খলা‍ বাহিনীকে উদ্দেশ্য করে বলেছেন, প্রার্থীরা যাতে অযথা হয়রানির শিকার না হন, সে বিষয়ে খেয়াল রাখতে হবে।

সোমবার (১৩ এপ্রিল) রাজধানীর খামারবাড়ি কৃষিবিদ ইনস্টিটিউট বাংলাদেশ (কেআইবি) মিলনায়তনে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের প্রার্থীদের সঙ্গে নির্বাচন কমিশনের মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

সিইসি বলেন, কোনোভাবেই ভোটকেন্দ্রে বেআইনি কাজ করতে দেওয়া যাবে না। ভোটাররা যাতে সুষ্ঠুভাবে পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারেন, সে বিষয়ে ব্যবস্থা নিতে হবে। বিশৃঙ্খলায় কোনো ছাড় দেওয়া হবে না বলেও হুঁশিয়ার করেন তিনি।

প্রার্থীদের আশ্বস্ত করে তিনি বলেন, ভোটকেন্দ্রে সুব্যবস্থা থাকবে। প্রার্থী, এজেন্ট এবং মিডিয়া ভোট গণনার সময় উপস্থিত থাকতে পারবে। ভোটকেন্দ্রেই ভোটের ফলাফল ঘোষণা করা হবে।

সেনাবাহিনী মোতায়েন প্রসঙ্গে প্রধান নির্বাচন কমিশনার বলেন, আগামী ১৯ এপ্রিল আইন-শৃঙ্খলা বাহিনীর মিটিং রয়েছে। সেখানে সিদ্ধান্ত নেওয়া হবে, সেনাবাহিনী মোতায়েন করা হবে কি-না।

তিনি বলেন, কালো টাকা এবং পেশিশক্তি শক্তভাবে দমন করা হবে। সে লক্ষ্যেই এবার অতিরিক্ত ম্যাজিস্ট্রেট দেওয়া হয়েছে। ইতোমধ্যে প্রার্থীদের ২ লাখ ৩২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

প্রার্থীদের উদ্দেশ্য করে রকিব উদ্দিন বলেন, আপনারা আইন ভেঙ্গে নিজের বিপদ নিজে ডেকে আনবেন না। আশা করি, জনগণের রায় মাথা পেতে নিয়ে দৃষ্টান্ত স্থাপন করবেন।



মন্তব্য চালু নেই