অমিতাভের আয়নার সঙ্গে প্রেম করবে কে?

প্রথমসারির বিজ্ঞাপন নির্মাতা অমিতাভ রেজার দীর্ঘদিনের স্বপ্নপূরণ হতে যাচ্ছে। ৫ বছর ধরে ‘আয়নাবাজি’ নামে চলচ্চিত্র নির্মাণের পরিকল্পনা করছেন তিনি। আয়না চরিত্রে অভিনয় করবেন চঞ্চল চৌধুরী। কিন্তু আয়নার নায়িকা কে হবেন? এ বিষয়ে সিদ্ধান্ত নিতে পারছেন না অমিতাভ।

রাজধানীর একটি হোটেলে আয়োজিত সংবাদ সম্মেলনে রবিবার সকালে অমিতাভ রেজা বলেন, ‘আয়না চরিত্রটি মূলত একটা মুখোশ। অনেক চরিত্রকে সে ধারণ করে। বারবার চরিত্র পাল্টায়। এমন একটি চরিত্রের সঙ্গে প্রেম করবে এমন মেয়ে খুঁজছি। এখনো পর্যন্ত আমরা আয়নার জন্য নায়িকার খোঁজ পাইনি।’

কনটেন্ট ম্যাটারস লিমিটেড প্রযোজিত ও হাফ স্টপ ডাউন লিমিটেড নির্মিত ‘আয়নাবাজি’ ছবির আনুষ্ঠানিক ঘোষণায় আরও জানানো হয়, ইতোমধ্যে চলচ্চিত্রটির প্রাথমিক প্রস্তুতি শেষ হয়েছে। থিম সং তৈরি করছেন জনপ্রিয় ব্যান্ড চিরকুট। অন্যান্য চরিত্রের জন্য প্রাথমিকভাবে চূড়ান্ত করা হয়েছে লুৎফর রহমান জর্জ, হীরা চৌধুরী, শওকত ওসমান ও গাউসুল আলম শাওনসহ কয়েকজনকে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন— অমিতাভ রেজা, কনটেন্ট ম্যাটারস লিমিটেডের পক্ষে প্রযোজক জিয়াউদ্দিন আদিল ও গাউসুল আলম শাওন, চঞ্চল চৌধুরী এবং চিরকুট ব্যান্ডের সদস্যরা। ‘আয়নাবাজি’ চলচ্চিত্রের গল্প প্রসঙ্গে অমিতাভ রেজা জানান, এ শহরের ভিতরে আরও একটা শহর আছে, যার গল্প এখন আমরা আর শুনি না। সিনেমা-নাটকেও তাকে দেখা যায় না। ‘আয়নাবাজি’ সেই শহরের গল্প। যে শহরে এখনো সকালে দুধওয়ালা আসে, ফেরিওয়ালারা হাঁকডাক দেয়, বাচ্চারা দল বেঁধে নাটক শিখতে যায়। মহল্লার পুরির দোকানে চা খাওয়া হয়, ঠাট্টা-মশকরা করে বখাটেরা।

আয়না সেই শহরের একজন বাসিন্দা। ছোট বাচ্চাদের নাটকের দল সহজ-সরল একাকী জীবন। হঠাৎ জীবনে প্রেম হয়ে আসে হৃদি। পাল্টাতে থাকে আয়নার জীবন। সে আটকে যায় নানা রকম মুখোশে। এক সময় ফিরে আসতে চায় মহল্লার অতি চেনা আয়না হয়ে। কিন্তু ফেলে আসা প্রেম ও নাটকের স্কুলে ফিরে যেতে পারে না। যে অভিনয়কে ভালবেসে আয়না শহরকে মঞ্চ বানাতে চায়, সেই মঞ্চ একদিন হয়ে যায় ফাঁসির মঞ্চ। এ যুগের স্পার্টাকাস আয়না যেন তার শেষ নাটকের মঞ্চে দাঁড়িয়ে অপেক্ষা করে জল্লাদের।

‘আয়নাবাজি’ চলচ্চিত্রের কাহিনী ও চিত্রনাট্য লিখেছেন গাওসুল আলম শাওন। সংলাপ লিখেছেন অনম বিশ্বাস ও আদনান আদীব খান। চিত্রগ্রহণে থাকছেন রাশেদ জামান। চলচ্চিত্রটির প্রযোজক জিয়াউদ্দীন আদিল ও নির্বাহী প্রযোজক এষা ইউসুফ।



মন্তব্য চালু নেই