অভিমানেই দূরে চলে যাচ্ছেন শাকিলা জাফর

বেশ হতাশাই ঝাড়লেন জনপ্রিয় কণ্ঠশিল্পী শাকিলা জাফর দীর্ঘদিন গানের জগতে বিচরন করে এমন দিন দেখবেন এটা আশা করেননি জীবনের এ প্রান্তে এসে। বললেন, আজকাল অডিও অ্যালবাম প্রকাশের ক্ষেত্রে পৃষ্ঠোপোষকতার অভাব ও প্রযোজনা প্রতিষ্ঠানগুলো বেশ অনীহা দেখাচ্ছে। আর তাই অনেকটা অভিমান নিয়েই অ্যালবাম প্রকাশনা থেকে দূরে থাকার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

শাকিলা জাফর বলেন, অনেক দিন ধরেই দুটি অ্যালবামের কাজ করছি। ইতোমধ্যে একটি অ্যালবামের কাজ প্রায় গুছিয়েও এনেছি। তবে এর প্রকাশনা নিয়ে নানা ধরনের জটিলতা দেখা দিয়েছে। বিশেষ করে প্রযোজনা প্রতিষ্ঠানগুলোর অনীহা দেখে এবং পৃষ্ঠোপোষকতার অভাবে আপাতত এর কাজ বন্ধ রেখেছি।

তিনি আরও বলেন, যেহেতু এখন আর অডিও সিডি চলে না, তাহলে অ্যালবাম করে লাভ কি? এর চেয়ে স্টেজশো ও অনান্য কাজ নিয়ে ব্যস্ত থাকাকেই উত্তম বলে মনে করছি। তাই আপাতত অ্যালবাম নিয়ে কোনো কিছুই ভাবছি না। যদি কখনো অডিও বাজারের অবস্থা ভালো হয়, পৃষ্ঠপোষক ও প্রযোজকরা স্বাচ্ছন্দ্যে এগিয়ে আসেন, তাহলে অ্যালবাম প্রকাশের কথা চিন্তা করব।

২০১২ সালে শাকিলা জাফরের সর্বশেষ একক অ্যালবাম ‘লাবণ্যে পূর্ণ প্রাণ’ প্রকাশিত হয়। রবীন্দ্রসঙ্গীত দিয়ে অ্যালবামটি সাজানো হয়েছিল। তারও প্রায় ৪-৫ বছর আগে শাকিলার সর্বশেষ আধুনিক গানের অ্যালবাম ‘মিষ্টি করে দুষ্টু বল’ প্রকাশিত হয়। দীর্ঘদিন ধরেই শাকিলা একসঙ্গে দুটো অ্যালবাম তৈরির কাজ চলিয়ে যাচ্ছিলেন। এর মধ্যে সুবীর নন্দীর সুর-সঙ্গীতের অ্যালবামটির কাজ প্রায় শেষ করে এনেছিলেন। অন্যটি ব্যান্ড তারকা নকিব খানের সঙ্গে দ্বৈত অ্যালবাম।



মন্তব্য চালু নেই