অভিবাসন প্রক্রিয়ার মানোন্নয়নে কাজ করেছে সরকার

বর্তমান সরকার অভিবাসন প্রক্রিয়ার মানোন্নয়ন এবং অভিবাসী কর্মীদের কল্যাণ নিশ্চিত করতে কাজ করে যাচ্ছে বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি।

আন্তর্জাতিক অভিবাসী দিবস উপলক্ষে রোববার (১৮ ডিসেম্বর) সকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত আলোচনা সভা ও সিআইপ সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এবারের আন্তর্জাতিক অভিবাসী দিবসের প্রতিপাদ্য ‘উন্নয়নের মহাসড়কে, অভিবাসীরা সবার আগে’।

অনুষ্ঠানে প্রবাসী কল্যাণমন্ত্রী বলেন, বাংলাদেশি প্রবাসী কর্মীরা তাদের মেধা, শ্রম ও নিরলস প্রচেষ্টায় দেশের উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রাখছে। সরকার দেশের প্রচলিত প্রশিক্ষণ কার্যক্রমকে আধুনিকায়ন এবং তা উন্নত দেশের উপযোগী ও স্বীকৃত মানে নিয়ে যেতে সংশ্লিষ্ট দেশগুলোর সঙ্গে যোগাযোগ করা হচ্ছে। এসব বিষয়ে উন্নয়ন সহযোগীরা আমাদের প্রয়োজনীয় সহায়তা প্রদান করছেন।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব শামছুন নাহারের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক সেলিম রেজা।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন।

অনুষ্ঠানে ২০১৫ সালের জন্য নির্বাচিত ১২ জন সিআইপি-কে সম্মাননা দেওয়া হয়।

মালয়েশিয়ায় অবস্থানরত প্রবাসী কর্মীদের সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে শুভেচ্ছা বিনিময় ও বিভিন্ন সমস্যার কথা শোনেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি।

আলোচনা শেষে মন্ত্রী ও বিশেষ অতিথিরা অভিবাসী মেলা উদ্বোধন করেন এবং বিভিন্ন স্টল পরিদর্শন করেন।



মন্তব্য চালু নেই