অবিলম্বে সংলাপের আয়োজন করুন

চলমান রাজনৈতিক সঙ্কট নিরসনে বিএনপি চেয়ারপারসন ও ২০ দলীয় জোট নেত্রী বেগম খালেদা জিয়া ঘোষিত ৭ দফার ভিত্তিতে দেশের সব নিবন্ধিত রাজনৈতিক দলকে সঙ্গে নিয়ে জাতীয় সংলাপের আয়োজন করার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-ন্যাপ।

শনিবার সকালে রাজধানীর একটি হোটেলে অনুষ্ঠিত বাংলাদেশ ন্যাপের এক সভায় দলের চেয়ারম্যান জেবেল রহমান গানি এ আহ্বান জানান।

গানি বলেন, ‘সরকারের একগুয়েমী নীতির কারণেই আজকের এ রাজনৈতিক সঙ্কটের সৃষ্টি হয়েছে। বিরোধী দলকে শান্তিপূর্ণ সমাবেশে বাধা, সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে অবরুদ্ধ ও তার ওপর পিপার প্রে ব্যবহার, বিএনপি ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য বাবু গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান শমসের মোবিন চৌধুরীসহ বিরোধী দলের নেতাকর্মীদের গণগ্রেপ্তার সঙ্কটকে আরো জটিল করে তুলছে।’

তিনি বলেন, ‘আজ দেশে যে রাজনৈতিক সঙ্কট সৃষ্টি হয়েছে তার জন্য দায়ী হচ্ছে সরকারের আত্ম অহঙ্কার ও একগুয়েমী নীতি। আর তাদের এ একগুয়েমীর কারণে জনগণের কষ্টার্জিত গণতন্ত্র আজ হুমকির মুখে। সরকার অবৈধ ক্ষমতায় চিরস্থায়ী করতে যেয়ে সমগ্র দেশটাকে কারাগারে পরিণত করেছে। বিরোধী দলের আন্দোলনকে দমন করতে যেয়ে দেশটাকে পুলিশি রাষ্ট্রে পরিণত করছে।

সভায় আরো অভিমত প্রকাশ করা হয় যে, বর্তমান রাজনৈতিক সঙ্কট থেকে উত্তোরণের একমাত্র উপায় হচ্ছে দেশনেত্রী বেগম খালেদা জিয়া প্রদত্ত ৭ দফার ভিত্তিতে সব রাজনৈতিক দলের অংশগ্রহণে জাতীয় সংলাপের ব্যবস্থা করে অবিলম্বে সব দলের অংশগ্রহণে নিরপেক্ষ নির্বাচনের ব্যবস্থা করা।’

সভায় অবিলম্বে অবরুদ্ধ দেশনেত্রী বেগম খালেদা জিয়ার চলাচলের ওপর সব বাধা-নিষেধ প্রত্যাহার, গ্রেপ্তারকৃত মির্জা ফখরুল ইসলাম আলমগীর, বাবু গয়েশ্বর চন্দ্র রায়, শমসের মোবিন চৌধুরীসহ সব নেতাকর্মীর নিঃশর্ত মুক্তির দাবী জানানো হয়।

সভায় বক্তব্য দেন ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভূঁইয়া, স্থায়ী কমিটির সদস্য আলহাজ গোলাম সারওয়ার খান, সাদ্দাম হোসেন, ব্যারিস্টার মশিউর রহমান গাণি, ভাইস চেয়ারম্যান অধ্যক্ষ বেনজির আহমে, কাজী ফারুক হোসেন, এটিএম দেলোয়ার হোসেন, সৈয়দ জাকারিয়া জিকু প্রমুখ।



মন্তব্য চালু নেই