অবিলম্বে জাতীয় সংসদ নির্বাচনের দাবীতে বালিয়াকান্দিতে সাংবাদিক সম্মেলন

রাজবাড়ীর বালিয়াকান্দি শহরের বাসভবনে শনিবার বিকালে অবিলম্বে র্নিদলীয় তত্বাবধায়ক সরকারের অধীনে জাতীয় সংসদ নির্বাচনের দাবীতে সাংবাদিক সম্মেলন করেছেন সেচ্ছাসেবকদলের কেন্দ্রীয় যুগ্ন সাধারন সম্পাদক এ্যাডভোকেট কাজী রহমান মানিক।

এক লিখিত বক্তব্য বলেন, বর্তমান দেশের প্রেক্ষাপটে বিচার বহিভুত খুন, গুম, নিযাতন, মিথ্যা মামলা ও নাগরিক অধিকার সম্পপূর্নরুপে হরন করা হয়েছে । যা একটি স্বাধীন গনতান্ত্রিক দেশে অকল্পনীয় ব্যাপার। আমরা নির্যাতনের দ্বারা অতিষ্ট হয়ে এবং কষ্টে অর্জিত স্বাধীনতার এই বিকালঙ্গ রুপ দেখে মনের ভাষা প্রকাশ করার যর্থাথ পথ না থাকায় আজকের এই সাংবাদিক সম্মেলন । আজকে আপনারা জানেন আমাদের দেশে গণতান্ত্রিকভাবে নির্বাচিত কোন সরকার নেই, আমাদের মিটিং, মিছিল করার কোন অধিকার নেই, শুধুমাত্র বর্তমানে দেশে অধিষ্ঠিত স্বৈরতন্ত্রকে রক্ষা করা জন্য। শেখ হাসিনার স্বৈরতন্ত্রের রুপ পাকিস্তান আমলের স্বৈরতন্ত্রকেও হার মানিয়েছে। যেটা এতটাই কুৎসিত যে আমাদের রাতের বেলা নিরাপত্তার সাথে ঘুমানোরও কোন পথ নেই। এই অত্যাচারের ধারাবাহিকতা শুরু হয়েছে এই বিজাতীয় সরকার ক্ষমতায় আসার পর থেকে। আমি অত্যন্ত দুঃখ ভরাক্রান্ত মনে স্বরন করছি-

পিলখানার বিডিয়ার হত্যাকান্ডের কথা যেখানে আমাদের দেশের সাহসী সন্তনদের নির্লজভাবে হত্যা করা হয়েছে দেশের মেরুদগুকে দূর্বল করার জন্য। শেয়ারবাজার কেলেংকারী করে দেশের সাধারণ মানুষের মেরুদগু ভেঙ্গে দেওয়া হয়েছে। বিসমিল্লাহ, হলমার্ক কেলেংকারী, বেসিক ব্যাংক সহ অনান্য বাংক থেকে হাজার হাজার কোটি টাকা বিদেশ পাচার করা হয়েছে। মতিঝিল শাপলা চত্বরের হেফাজত ইসলামের শত শত নেতা কর্মীকে রাতের আধারে নির্মমভাবে আটক করে হত্যা করার পর লাশ গুম করেছে। দেশের কারাগারে হাজার হাজার বিরোধী দলের নেতা কর্মীকে মিথ্যা মামলা দিয়ে বিনা বিচারে কারারুদ্ব করে রাখা হয়েছে। দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে খাবার সরবরাহের বাধা দিয়ে দীর্ঘদিন অভুক্ত রাখা। বিভিন্ন অনিয়মের ধারাবাহিকতায় গত বছর ৫ই জানুয়ারীতে নীল নকশা তৈরী করে সাজানো ভোট বিহীন নির্বাচন অনুষ্ঠিত হয়, যে নির্বাচনে রাংলাদেশের বৃহত্তর জাতীয়তা বাদী দলকে ইচ্ছাকৃতভাবে অংশ গ্রহণ করতে দেওয়া হয়নি এবং ১৫৪টি আসনের এমপি বিনা প্রতিদন্দিতায় নির্বাচিত হয়েছে। এ দৃষ্টান্ত পৃথিবীর আর কোথাও নেই।

চ্যানেল ১, দিগন্ত টেলিভিশন, ইসলামী চ্যানেল, আমারদেশ ও জনপ্রিয় টিভি চ্যানেল ও পত্রিকা সমূহ বন্ধ করে দিয়ে মাহমুদুর রহমান ও ২১ শে চ্যানেলের চেয়ারম্যানকে অন্যায়ভাবে কারাগারে অনিদিষ্টকালের জন্য আটক করে রেখেছে।

তিনি আরো বলেন, ইলিয়াস আলী, চৌধুরী আলম,দিদার সহ হাজার হাজার বি এন পির নেতাকর্মীকে রাতের আধারে গুম করে রেখেছে। সাংবাদিক সাগর-রুনির নির্মম হত্যাকান্ডের আজও কোন বিচার হয়নি। আজকে এ দেশের গনতন্ত্রকে প্রাতিষ্টানিক রুপ দেওয়ার জন্য এবং বাংলাদেশের ভোটের অধিকার সহ সংবিধানের প্রোনিত মৌলিক অধিকার ফিরে পাওয়ার দাবীতে দেশনেত্রী বেগম খালেদা জিয়া নিজে বিভিন্ন রকম নির্যাতন সহ্য করেও আন্দোলন চুড়ান্ত পর্যায়ে নিয়ে যাওয়ার জন্য ধাপে ধাপে অগ্রসর হচ্ছেন। যে আন্দেলনে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল সহ বিএন পি ও সকল অঙ্গ সংগঠন তথা ২০দলীয় জোটের নেতা কর্মীরা আন্তরিকভাবে চুড়ান্ত পরিনতিতে নিতে ইচ্ছুক। যেটা হচ্ছে স্বেরাতন্ত্রের পতন ও নিদলীয় নিরপেক্ষ ও তত্ববধায়ক সরকারের অধিনে নিবাচন ।

আমি বালিয়াকান্দি, কালুখালী, পাংশাসহ সমগ্র রাজবাড়ী বাসিকে এ গণতান্ত্রিক আন্দোলনে স্বস্ফতভাবে অংশ গ্রহন করার অনুরোধ করছি। তিনি বলেন, শেখ হাসিনা সরকার তাকেও ২বার কারাগারে নিক্ষেপ করেছে এবং ২মাসের অধিককাল জেল খাটতে হয়েছে। তিনি বালিয়াকান্দি উপজেলা জামায়াত ইসলামীর সাধারন সম্পাদক খোন্দকার মনির আযম মুন্নুসহ বিএনপি, ছাত্রদল, যুবদল, সেচ্ছাসেবকদলের নেতাকর্মীদের গ্রেফতারের এবং বিচার বর্হিভুত ভাবে রাতের আধারে ২০ দলীয় জোটের নেতাকর্মীদের হত্যা করার তীব্র নিন্দা জানান। পৃথিবীর সমস্ত দেশের কুটনৈতিকদের আলাপ আলোচনার মাধ্যমে একটি অর্থবহ নির্বাচন অনুষ্ঠান করার দাবী জানালোও শেখ হাসিনা সরকার কোন কর্ণপাত করছেন না। তিনি হত্যা ও রাহাজানীর লীলা খেলায় মেতে উঠেছেন। আমরা ইতিহাস থেকে শিক্ষা নেওয়ার আহবান জানাচ্ছি এবং দৃঢ়ভাবে জণগনের যৌক্তিক দাবীর কাছে তিনি মাথা নোয়াতে বাধ্য হবেন। ভাষা আন্দোলনে শহীদদের স্মরণ করার সাথে সাথে শত সহ¯্র লাশের মিছিল আর দেখতে চাই না এই স্বাধীন দেশে।

তিনি ত্যাগ, শ্রম এবং বাধাকে অতিক্রম করে গণতান্ত্রিক আন্দোলনের সফলা কামনাসহ বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফকরুল ইসলাম আলমগীর, রিজভী আহম্মেদ, সামছুজ্জামান দুদুসহ দলীয় নেতাকর্মীদের মুক্তির দাবী জানান। সাংবাদিক সম্মেলনে উপজেলা জামায়াত ইসলামীর সেক্রেটারী খোন্দকার মনির আযম মুন্নু, রাজবাড়ী সদর উপজেলা সেচ্ছাসেবকদলের আহবায়ক তোজাম্মেল হোসেন, সাওরাইল ইউনিয়ন বিএনপির যুগ্ন সাধারন সম্পাদক আঃ কুদ্দুস, বালিয়াকান্দি উপজেলা সেচ্ছাসেবকদলের যুগ্ন আহবায়ক বাচ্চু মন্ডল, জামালপুর ইউনিয়ন যুবদলের সাধারন সম্পাদক শওকত হোসেন প্রমুখ।



মন্তব্য চালু নেই