অবশেষে শুনতেই হলো সেই দুঃখজনক সংবাদটি

সেলফি কেড়ে নিল তরুণ-তরুণীর প্রাণ

দিনদিন এই আশঙ্কাই যেন বাড়ছিল। কবে কখন কারা এ উন্মাদনার বলি হবে তা নিয়ে উদ্বেগ ছিল কারও কারও। কিন্তু অবশেষে সেই দুঃখজনক সংবাদটি আমাদের শুনতেই হলো। সম্প্রতি সেলফি তোলায় ব্যস্ত এক তরুণ ইন্দোনেশিয়ায় সাগরের পাড় থেকে পড়ে ডুবে মরলেন। আর রাশিয়ার এক তরুণী তো দুর্ঘটনাবশত গুলিই করে বসলেন নিজের মাথাতেই। এই দুই তরুণ-তরুণীর করুণ পরিণতির একমাত্র কারণ ঐ সেলফি।

শুক্রবার ইন্দোনেশিয়ার বালি দ্বীপপুঞ্জের নুসা লেমবোংগান সৈকতে মাত্র ছয় ফুট উঁচু বাঁধানো পাড় থেকে সাগরে পড়ে গিয়ে ডুবে মারা যান সিঙ্গাপুরের পর্যটক মোহাম্মদ আসলাম শাহুল। ২১ বছর বয়সী এই তরুণ সেলফি তোলার সময় বেখেয়ালে সেখান থেকে পড়ে যান। তারা ৯ বন্ধু সিঙ্গাপুর থেকে বালিতে বেড়াতে এসেছিলেন।

বালির স্থানীয় পুলিশ কর্মকর্তারা জানিয়েছেন, সৈকতের বাঁধানো পাড়ে দাঁড়িয়ে সেলফি তোলার সময় একটা প্রবল ঢেউয়ের আঘাতে সাগরে পড়ে যান সিঙ্গাপুরের ওই পর্যটক। তিনি সম্ভবত সাঁতার জানতেন না। সাগরের ১৫ ফুট নিচ থেকে তাঁর মৃতদেহ উদ্ধার করা হয়েছে।

একইদিনে রাশিয়ার রাজধানী মস্কোতে পিস্তল হাতে নিয়ে সেলফি তোলার সময় নিজের মাথায় গুলি করে ফেলেন এক তরুণী। তাঁর বয়সও ২১ বছর। পুলিশের এক মুখপাত্র ইন্টারফ্যাক্স বার্তা সংস্থাকে জানিয়েছেন, নিজের অফিসে নিরাপত্তা রক্ষীর ফেলে যাওয়া পিস্তল হাতে নিয়ে সেলফি তুলতে যান ওই তরুণী। কিন্তু এ সময় ট্রিগারে চাপ লেগে তাঁর মাথায় গুলি লাগে। এখন গুরুতর আহত অবস্থায় মস্কোর ক্লিফোসভস্কি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ওই তরুণী।

সেলফি নিয়ে উন্মাদনার মাত্রা ছাড়িয়ে যাওয়ায় এরই মধ্যে কোথাও কোথাও তা নিষিদ্ধও হয়েছে। বড় বড় কিছু সংগীত উৎসবে নিষিদ্ধ হওয়ার পর সম্প্রতি ফ্রান্সের কান চলচ্চিত্র উৎসবের লাল গালিচাতেও নিষিদ্ধ হয়েছে সেলফি। এ ছাড়া বেশ কিছু পর্যটন কেন্দ্রের নির্দিষ্ট এলাকায় ইতিমধ্যেই সেলফি তোলা নিষিদ্ধ হয়েছে।

আরো পড়ুন :

সেলফি তুলতে গিয়ে যেভাবে নিজের জীবন বিপন্ন করল তরুনী ( ভিডিও )



মন্তব্য চালু নেই