অবশেষে চট্টগ্রাম টেস্ট ড্র

চট্টগ্রাম টেস্টের তৃতীয় দিন শেষে ম্যাচ যে অবস্থায় ছিল তাতে রোমাঞ্চের সম্ভাবনা তৈরি হয়েছিল। শেষ দুই দিনে বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকার রোমাঞ্চকর এক লড়াই দেখার অপেক্ষায় ছিলেন ক্রিকেটপ্রেমিরা। কিন্তু বেরসিক বৃষ্টি সব পণ্ড করে দিল।

বৃষ্টির বাগড়ায় শেষ দুই দিনের খেলা মাঠেই গড়াল না। রোমাঞ্চকর লড়াইও আর দেখা হলো না ক্রিকেটপ্রেমিদের। অনেকটা নিষ্প্রাণভাবেই ড্র হলো ম্যাচটি। এই প্রথম দক্ষিণ আফ্রিকার বিপক্ষে কোনো টেস্ট ড্র করল বাংলাদেশ।

গতকালের মতো আজও রাত থেকেই চট্টগ্রামের আকাশ কাঁদছে। ফলে নির্ধারিত সময় সকাল সাড়ে ৯টায় শেষ দিনের খেলা শুরু করা সম্ভব হয়নি। দুপুর ১২টায় শেষ দিনের খেলা পরিত্যক্ত ঘোষণা করেন আম্পায়াররা।

তৃতীয় দিন শেষে দ্বিতীয় ইনিংসে দক্ষিণ আফ্রিকার সংগ্রহ ছিল বিনা উইকেটে ৬১ রান। দুই ওপেনার স্টিয়ান ফন জিল ৩৩ ও ডিন এলগার ২৮ রানে অপরাজিত আছেন। বাংলাদেশের থেকে এখনো ১৭ রানে পিছিয়ে রয়েছে প্রোটিয়ারা। এর আগে প্রথম ইনিংসে দক্ষিণ আফ্রিকার ২৪৮ রানের জবাবে ৩২৬ রান করে বাংলাদেশ।

সংক্ষিপ্ত স্কোর:
দক্ষিণ আফ্রিকা: প্রথম ইনিংস ৮৩.৪ ওভারে ২৪৮ (বাভুমা ৫৪, ডু প্লেসিস ৪৮, এলগার ৪৭; মুস্তাফিজ ৪/৩৭, জুবায়ের ৩/৫৩, মাহমুদউল্লাহ ১/৯) ও দ্বিতীয় ইনিংস ২১.১ ওভারে ৭১/০ (ফন জিল ৩৩*, এলগার ২৮*)

বাংলাদেশ: প্রথম ইনিংস ১১৬.১ ওভারে ৩২৬ (মাহমুদউল্লাহ ৬৭, তামিম ৫৭, লিটন ৫০, সাকিব ৪৭; স্টেইন ৩/৭৮, হার্মার ৩/১০৫, ফিল্যান্ডার ২/৪০)



মন্তব্য চালু নেই