অবশেষে গ্রেফতার পালপাড়ার ত্রাস মোর্শেদ

বগুড়ার শাজাহানপুর উপজেলার পালপাড়ায় হামলাকারী ও পালপাড়ার বাসিন্দাদের কাছে মূর্তিমান ত্রাস হয়ে ওঠা মোরশেদ বাহিনীর প্রধান সন্ত্রাসী মোর্শেদ(৩৪) অবশেষে গ্রেফতার হয়েছে। রবিবার রাতে আড়িয়াবাজার বাসস্ট্যান্ড এলাকা থেকে পুলিশ তাকে গ্রেফতার করে। সন্ত্রাস চাঁদাবাজীর কারনে আতঙ্কের নাম হয়ে ওঠা মোর্শেদ গ্রেফতার হওয়ায় তার দৃষ্টান্তুমূলক শাস্তির দাবিতে এলাকাবাসী সোমবার দুপুরে বিক্ষোভ ও থানা ঘেরারও করে।

উপজেলার আড়িয়া ইউনিয়নের পালপাড়া সহ আশেপাশের এলাকায় সন্ত্রাসী কর্মকান্ডের কারনে কুখ্যাত হয়ে ওঠা মোর্শেদ বাহিনী ২৯ এপ্রিল চাঁদার দাবিতে পালপাড়ায় হামলা ব্যাপক ভাংচুর ও মারপিট করে। এসময় সন্ত্রাসীরা পালপাড়ার বাসিন্দাদের বংশপরম্পরার ব্যবসা মাটির তৈরী তৈজসপত্র সহ ব্যবসার অন্যান্য সামগ্রী ব্যাপক ভাংচুর করে। মোর্শেদ বাহিনীর বিরুদ্ধে নারী নির্যাতনেরও অভিযোগও রয়েছে। চাঁদার দাবিতে পালপাড়ায় মোর্শেদ বাহিনীর এই সন্ত্রাস সেখানে নতুন নয়। ইতোপুর্বেও সন্ত্রাসীদের হাতে পালপাড়ার সংখ্যালঘুরা নানা ভাবে নিগৃহীত হয়েছে।

সাম্প্রতিক হামলা ও ভাংচুরের পর পালপাড়ার বাসিন্দারা সোচ্চার হয়ে ওঠে। তবে সন্ত্রাসী বাহিনীর হুমকির কারনে সেখানকার বাসিন্দাদের মধ্যে দেখা দেয় আতঙ্ক। পুলিশ ও জেলা প্রশাসনের পক্ষ থেকে পালপাড়া পরিদর্শনের পর পুলিশ প্রশাসন সন্ত্রাসীদের ধরতে অভিযান শুরু করে।

এছাড়া পালপাড়ায় পুলিশ মোতায়েন করা হয়। অবশেষে রবিবার রাতে গ্রেফতার হয় মোর্শেদ বাহিনীর প্রধান। পুলিশের ধারণা তাদের অভিযানের মুখে মোর্শেদ অজ্ঞাত স্থানে পালানোর চেষ্টা করছিলো। পুলিশ জানিয়েছে এ পর্যন্ত এই মামলায় মোট ৫ জনকে গ্রেফতার করা হয়েছে। এর মধ্যে মোর্শেদের বিরুদ্ধে হত্যা,মাদক, চাঁদাবাজী সহ নানা সন্ত্রাসী কর্মকান্ডের ৫টি মামলা রয়েছে। এই সন্ত্রাসীবাহিনীর অন্য সদস্যদের গ্রেফতারের চেষ্টা চলছে বলে পুলিশ জানায়।

এদিকে সন্ত্রাসী মোর্শেদ গ্রেফতার হওয়ার পর পালপাড়ার বাসিন্দারা সোমবার দুপুরে দৃষ্টান্ত মূলক শাস্তি ও সন্ত্রাসী বাহিনীর অন্যাদের গ্রেফতারের দাবিতে বিক্ষোভ সহ শাজাহানপুর থানা ঘেরাও করে। পরে পুলিশ এলাকাবাসীকে আশাস্ত করলে তারা ফিরে যায়। গ্রেফতারকৃত মোর্শেদ শাজাহানপুর উপজেলার রহিমাবাদ দক্ষিণপাড়ার দেলবর হোসেনের ছেলে।

Z Pic(1)-18.05.15



মন্তব্য চালু নেই