অবরোধের নামে মানুষ হত্যার জন্য দায়ী খালেদা : মায়া

ত্রাণ ও দূর্যোগ ব্যবস্থাপনামন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেছেন, অবরোধের নামে পেট্রোলবোমা মেরে মানুষ হত্যার জন্য বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া দায়ী।

বৃহষ্পতিবার সকালে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ের খদ্দর মার্কেটের সামনে হরতাল-অবরোধবিরোধী এক প্রতিবাদ সমাবেশে এ কথা বলেন। বাংলাদেশ কৃষক লীগ এই প্রতিবাদ-সমাবেশ ও বিক্ষোভ মিছিলের আয়োজন করে।

তিনি বলেন, গ্রেফতার ছাড়া কোনো উপায় নেই। অবিলম্বে তাকে গ্রেফতার করতে হবে। শেষ পর্যায়ে চলে এসেছে। খালেদাকে গ্রেফতার জনগণের দাবি। হরতাল-অবরোধের নামে মানুষের রক্তে খালেদার পা থেকে মাথা পর্যন্ত রঞ্জিত হয়ে গেছে।

এজন্য বিএনপি চেয়ারপারসন এবং ২০ দলীয় জোট নেত্রী বেগম খালেদা জিয়ার দৃষ্টান্তমূলক শাস্তিও দাবি করেন তিনি।

কৃষক লীগের সভাপতি মোতাহার হোসেন মোল্লার সভাপতিত্বে সমাবেশে আরো বক্তব্য রাখেন ঢাকা মহানগর আওয়ামী লীগের স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. দিলীপ রায়, প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুল হক সবুজ, কৃষক লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শামসুল হক রেজা, সহ-সভাপতি শেখ জাহাঙ্গীর আলম প্রমুখ।

খালেদা জিয়াকে হুকুমের আসামি করার দাবি জানিয়ে তিনি আরো বলেন, হরতাল-অবরোধের নামে খালেদার নির্দেশে মানুষ হত্যা করা হচ্ছে। অর্থনৈতিক ক্ষতি হচ্ছে। দেশের কৃষক সমাজ হাহাকার করছে। এর জন্য খালেদাকে হুকুমের আসামি করে বিচারের সম্মুখীন করতে হবে।

এদিকে বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে যুবলীগ ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি-জামায়াত জোটের ডাকা অবরোধ ও হরতালের প্রতিবাদে আজ সমাবেশের আয়োজন করে। সংগঠনের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাটের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী, সাধারণ সম্পাদক হারুন অর রশিদ ।

এ ছাড়াও সকালে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সম্মিলিত আওয়ামী সমর্থক জোট অবরোধ ও হরতালবিরোধী সমাবেশের আয়োজন করে। সংগঠনের সভাপতি আব্দুল হক সবুজের সভাপতিত্বে সমাবেশেও বক্তব্য রাখেন ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া।



মন্তব্য চালু নেই