অন্যদেশে হলে রাজনীতিতে অযোগ্য হতেন খালেদা

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মতো অন্যদেশের কোনো প্রধানমন্ত্রীর একাধিক জন্মদিন থাকলে তিনি রাজনীতিতে অযোগ্য হতেন বলে দাবি করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ।

শুক্রবার দুপুরে রাজধানীর শিল্পকলা একাডেমিতে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

খালেদা জিয়া অতীতে ১৫ আগস্ট জন্মদিন পালন করার জন্য ক্ষমা না চেয়ে এবারও একইদিনে জন্মদিন পালন করলে তাকে উচিত জবাব দেওয়া হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেন তিনি।

খালেদা জিয়াকে উদ্দেশে করে সাবেক এই বনমন্ত্রী বলেন, “এতদিন ধরে তিনি যে ১৫ আগস্ট কেক কাটেন, তার জন্য ক্ষমা চাইবেন বলে আমরা অপেক্ষায় আছি। তিনি সেই গর্হিত কাজটি আগামীকাল করবেন না বলে আশা প্রকাশ করছি। তারপরেও যদি আগামীকাল তিনি জন্মদিন পালন করেন, তাহলে জনগণ এর উচিত জবাব দেবে।”

সম্প্রতি অনুষ্ঠিত ২০-দলীয় জোটের বৈঠক প্রসঙ্গে আলোচনা সভায় খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম বলেন, “কয়েকটি খুচরা দল, নাম ও প্যাড সর্বস্ব দল নিয়ে খালেদা জিয়া ২০-দলীয় জোটের বৈঠক করেছেন। বৈঠকে খালেদা জিয়া জানিয়েছেন তারা জামায়াতের সঙ্গ ছাড়বেন না।”

একাত্তরের ঘাতক, পঁচাত্তরের ঘাতক এবং বর্তমানে যারা হত্যাকাণ্ড ঘটাচ্ছেন কাউকে বিচ্ছিন্ন করে দেখার সুযোগ নেই বলেও মনে করেন তিনি।

খাদ্যমন্ত্রী বলেন, “আগামী দিনে খালেদা জিয়া কী করেন, কী রূপে আবির্ভূত হন, সেই দানবীয় পৈশাচিক রূপে, না জনগণের নেত্রী হিসাবে মায়ের রূপে আবির্ভূত হন, তা দেখার অপেক্ষায় রইলাম।”



মন্তব্য চালু নেই