অনুষ্ঠানে ৩ ঘণ্টা ঘুমিয়েই কাটালেন মহীউদ্দীন খান

অনুষ্ঠানের নাম ‘ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা’। ব্যানারেই লেখা বক্তা ২১ জনের নাম। এর বাইরেও সব মিলিয়ে প্রায় বক্তার সংখ্যা ছিল ৩৬ জন। আর প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত হন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মহীউদ্দীন খান আলমগীর। কিন্তু অনুষ্ঠানে বক্তাদের বক্তব্য শুনতে শুনতে ঘুমিয়েই ৩ ঘণ্টা পার করলেন মহীউদ্দীন খান আলমগীর।

বুধবার সকালে রাজধানীর পাবলিক লাইব্রেরির সেমিনার রুমে আলোচনা সভার আয়োজন করে শেরেবাংলা সাংস্কৃতিক ঐক্য জোট ও সার্ক সাহিত্য পরিষদ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সার্ক চলচ্চিত্র সাংবাদিক সমিতির সভাপতি রেদওয়ান খন্দকার। আলোচনা সভার ব্যনারে লেখা ছিল বিজয় উৎসবও।

অনুষ্ঠানস্থলে প্রধান অতিথি মহীউদ্দীন খান আলমগীর প্রবেশ করেন সকাল সাড়ে ১০টার দিকে। তখন বক্তব্য শুরু হয়। একে একে বক্তব্য দেন কৃষিবিদ নাছরিন মাহমুদ বেবি, এটিএম জসিম উদ্দিন, নূর উদ্দিন মোল্লা, ফোরকান আলী হাওলাদার, অধ্যক্ষ এম এ মান্নান, মো. জাকারিয়া, স ম হাফিজুল ইসলাম প্রমুখ।

বক্তারা যখন বক্তব্য দিচ্ছিলেন তখন পুরো অনুষ্ঠানই ঘুমিয়ে কাটিয়েছেন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মহীউদ্দীন খান আলমগীর।

পরে দুপুর ১২টার দিকে আয়োজকদের একজন এক কাপ চা নিয়ে মহীউদ্দিন খান আলমগীরকে দেন। চা খেয়ে তিনি আবার ঘুমিয়ে পড়েন।

পরে দুপুর সাড়ে ১২টার দিকে মহীউদ্দীন খান আলমগীর প্রধান অতিথির বক্তব্য দেন।

তিনি বলেন, ‘ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে আমাদের সবাইকে কাজ করতে হবে।’

‘জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমানে যে সংগ্রাম চলছে তাতে সবাইকে অংশগ্রহণ করারও আহ্বান’ জানান তিনি।

প্রসঙ্গত, বিভিন্ন আলোচনা অনুষ্ঠান এর আগেও ঘুমিয়ে পার করেছেন সাবেক এ মন্ত্রী। এ তালিকায় আছেন সমাজকল্যাণমন্ত্রী সৈয়দ মহসিন আলী, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন এবং প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচটি ইমাম।



মন্তব্য চালু নেই