অধ্যাপক শফিউল হত্যা :

রেশমার দুই দিনের রিমান্ডে

রাজশাহী: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক এ কে এম শফিউল ইসলাম লিলন হত্যা মামলায় গ্রেপ্তারকৃত নাসরিন আখতার রেশমাকে জিজ্ঞাসাবাদের জন্য দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

গত ৭ মার্চ রাজশাহী মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে পুলিশ সাতদিনের রিমান্ডের আবেদন জানায়। পর সোমবার (১৬ মার্চ) রিমান্ড শুনানি শেষে আদালতের ম্যাজিস্ট্রেট জয়ন্ত রানী দাস দুইদিনের রিমান্ড মঞ্জুর করেন।

মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) মুখপাত্র ইফতে খায়ের আলম জানান, মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে পুলিশ সাতদিনের রিমান্ডের আবেদন করা হলে আদালত দুই দিনের রিমান্ড মঞ্জুর করে।

গত ৬ মার্চ দুপুর সাড়ে ১২টার দিকে বিশ্ববিদ্যালয় সংলগ্ন মেহেরচণ্ডি এলাকার এক আত্মীয়ের বাড়ি থেকে রেশমাকে গ্রেফতার করে মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) একটি দল।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে অধ্যাপক শফিউল হত্যার ঘটনায় রেশমা ডিবি পুলিশকে বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছেন।

গত বছরের ১৫ নভেম্বর বিকেল সাড়ে ৩টার দিকে রাজশাহী বিশ্ববিদ্যালয় সংলগ্ন চৌদ্দপাই এলাকায় নিজ বাসার সামনে দুর্বৃত্তদের ছুরিকাঘাতে গুরুতর আহত হন সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. এ কে এম শফিউল ইসলাম লিলন।

পরে বিকেল ৪টার দিকে রামেক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। ঘটনার পর র‌্যাবের হাতে গ্রেপ্তার ছয়জন ও পুলিশের হাতে গ্রেপ্তার পাঁচজনসহ যুবদল ও জামায়াত-শিবিরের ১১ জনকে বিভিন্ন মেয়াদে রিমান্ডে নেওয়া হয়। বর্তমানে তারা কারাগারে আটক রয়েছেন।



মন্তব্য চালু নেই