মেইন ম্যেনু

৯দিন বন্ধ থাকার পর হিলি স্থলবন্দর দিয়ে আমদানী রফতানি চালু

দীর্ঘ ৯দিন বন্ধ থাকার পর বৃহস্পতিবার থেকে হিলি স্থলবন্দর দিয়ে আমদানী রফতানি পূনরায় চালু হয়েছে। প্রধানমন্ত্রীর নির্দেশে এবং স্থানীয় সংসদ সদস্যের আশ্বাসের প্রেক্ষিতে ব্যবসায়ীদের ডাকা অনির্দিষ্ট কালের ধর্মঘট দুই সপ্তাহের জন্য স্থগিত করেছে ব্যবসায়ীরা। ফলে দুপুর থেকে বন্দর দিয়ে আমদনী-রফতানি পূনরায় চালু হয়।
বেলা ১১টায় বাংলাহিলি সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের কার্যালয়ে সংগঠনের সভাপতি আবুল কাশেম আজাদের সভাপতিত্বে আমদানী-রফতানিকারক, সিএন্ডএফ এজেন্ট, ট্রাক ও কুলি শ্রমিক সংগঠনসহ বন্দর ব্যবহারকারী সংগঠনের নেতাদের এক বৈঠকে এই সিদ্ধানের কথা জানানো হয়।
৯দিন বন্ধ থাকার পর আমদানী-রফতানি চালু হওয়াই আবারো প্রাণ চাঞ্চাল্য ফিরে এসেছে বন্দরটিতে। ট্রাকে পণ্য লোড-আনলোডে যোগ দিয়েছে কুলি শ্রমিকরা।
বাংলাহিলি সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের সভাপতি আবুল কাশেম আজাদ জানান, আগামী দু’সপ্তাহের মধ্যে তাদের ঘোষিত ৩ দফা দাবি মেনে নেয়া না হলে আবারো অবোরধ, হরতালসহ আন্দোলনের বিভিন্ন কর্মসূচী ঘোষনা করা হবে।
বন্দরের বেসরকারী অপারেটর প্রতিষ্ঠন পানামা হিলি পোর্ট লিংক লিমিটেডের সহকারী ব্যবস্থাপক এসএম হয়দার জানায়, দুপুর থেকে বন্দর দিয়ে আমদানী-রফতানি শুরু হয়েছে। আমদানীকৃত পণ্য নিয়ে ভারতীয় ট্রাক বন্দরে প্রবেশ করছে।
উল্লেখ্য, বন্দর দিয়ে আমাদানী কৃত পণ্যের মেনিফিষ্ট বা ট্রাক চালানে বিজিবি কর্তৃক সিল মারা, ব্যাবসায়ীদের সাথে অসৌজন্য মুলক আচরণ বন্ধ ।






মন্তব্য চালু নেই