মেইন ম্যেনু

২৩ বছরে ১০০ বার বক্ষ-নিতম্বর সার্জারি, অবশেষে…

সৌন্দর্য বাড়াতে নারীরা কত কিছুই না করেন। তাই বলে কি জীবনটাই দিতে হবে? মাত্র ২৩ বছর বয়সে নিজের শরীরকে ছুরি-কাঁচির নিচে নিয়ে গেলেন শতাধিকবার। শেষ অবধি ‘মানব পুতুল’ খ্যাত সেই নারীর জীবন প্রদীপ নিভে গেল ছুরি-কাঁচির নিচেই। এ মর্মান্তিক ঘটনা ঘটেছে কানাডায়।

সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রাম মডেল ক্রিস্টিনা মার্তেলি সম্প্রতি নিজের নিতম্ব ও বক্ষযুগল সার্জারি করাতে গিয়ে মৃত্যুর কোলে ঢলে পড়েছেন।

শরীরের আকর্ষণীয় অঙ্গের প্লাস্টিক সার্জারি করানো ছিল মার্তেলির নেশার মতো। নিজেই সেকথা জনসমক্ষে বলেছেন। তার বয়স যখন ১৭ বছর তখন থেকেই সার্জারি করানো শুরু করেন। ছয় বছরেই একশ বারের বেশি সার্জারি করান।

ওয়েবসাইটে মার্তেলি লেখেন, বারবার প্লাস্টিক সার্জারি করে নিজের শরীরকে আকর্ষণীয় করে তোলা তার নেশা। এর আগে একবার বলেছিলেন, ‘নিজের শরীরকে বিভিন্ন পর্যায়ে আমি দেখতে চাই। তাই বারবার সার্জারি করাই। তার জন্য আমার কোনো অনুতাপ নেই।’

কিন্তু মার্তেলির সেই নেশা যে এত অল্প বয়সে তাকে মৃত্যুর মুখে ঠেলে দেবে বোধহয় নিজেও ভাবতে পারেননি।

ইনস্টাগ্রামে মার্তেলির ফলোয়ার ৬ লাখের বেশি। ১০০ ধরনের সার্জারি নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করা হয়েছে তার শরীরে। পাঁচ থেকে ছয় বছরের মধ্যেই নাক, মুখের প্লাস্টিক সার্জারির পাশাপাশি একাধিকবার বক্ষযুগল ও নিতম্বের প্লাস্টিক সার্জারি করিয়েছেন।






মন্তব্য চালু নেই