মেইন ম্যেনু

হলিউড, বলিউডের সেরা ১০ ধনীর তালিকায় দ্বিতীয় শাহরুখ, পিছনে টম ক্রুজ

দিলীপ মজুমদার (কলকাতা):হলিউড, বলিউড মিলিয়ে ফিল্মি দুনিয়ার প্রথম ১০ সবচেয়ে ধনী ব্যক্তিত্বের তালিকায় শাহরুখ খান ওই তালিকায় তিনিই একমাত্র ভারতীয়।টম ক্রুজ, জনি ডিপের মতো তারকাদের পিছনে ফেলে দিয়েছেন নাইট রাইডার্সের মালিক।আনুমানিক ৬০ কোটি মার্কিন ডলার অর্থমূল্যের সম্পত্তি নিয়ে ১০ ধনীতম ফিল্মি ব্যক্তিত্বের সারিতে শাহরুখ রয়েছেন দুনম্বরে।একেবারে শীর্ষে নামজাদা আছেন কমেডিয়ান জেরি শেনফিল্ড।তাঁর সম্পত্তির পরিমাণ প্রায় ৮২ কোটি মার্কিন ডলার।টম ক্রুজ রয়েছেন তিনে।৪৮ কোটি মার্কিন ডলার।অর্থমূল্যের সম্পত্তির মালিক তিনি।টাইলার পেরি, ডেপ রয়েছেন যথাক্রমে চতুর্থ ও পঞ্চম স্থানে।৪৫ কোটি মার্কিন ডলার সম্পত্তির মালিক দুজনেই।

তালিকাটি বানিয়েছে ওয়েলথ এক্স সংস্থা, যারা অতি মাত্রায় ধনী লোকজনের সম্পত্তির হিসাবের মূল্যায়ন করে থাকে সংস্থাটি একটি প্রোপাইটি ভ্যালুয়েশন মডেল ব্যবহার করে বিপুল ধন সম্পদের মালিকদের।ব্যক্তিগত ও প্রকাশ্য ব্যবসায় বিনিয়োগ করা অর্থ ও বিনিয়োগ-যোগ্য সম্পত্তির হিসাব কষে বের করে।তার ভিত্তিতেই তৈরি হয় তাদের তালিকা।

জ্যাক নিকলসন, টম হ্যাঙ্কস, ক্লিন্ট ইস্টউড- অ্যাকাডেমি পুরস্কার পাওয়া খ্যাতনামা তারকারাও তালিকায় আছেন।নিকলসনের সম্পত্তির পরিমাণ ৪০ কোটি মার্কিন ডলার। হ্যাঙ্কসের সম্পত্তি আছে ৩৯ কোটি মার্কিন ডলার মূল্যের।আর ইস্টউডের সম্পত্তির পরিমাণ ৩৭ কোটি মার্কিন ডলার।






মন্তব্য চালু নেই