মেইন ম্যেনু

সৌরভের চাই সবুজ পিচ

দোর্দণ্ড প্রতাপে ক্রিকেট শাসন করেছেন। এবার ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গলের (সিএবি) যুগ্ম সচিব নির্বাচিত হয়ে ক্রিকেট প্রশাসন সামলানোর কাজ শুরু করে দিলেন প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গাঙ্গুলী। চলমান ভারত-ইংল্যান্ড সিরিজে ধারাভাষ্য দিতে থাকা সৌরভ কয়েকদিনের ছুটি নিয়ে এসেছিলেন কলকাতায়। এসেই শুরু করে দিলেন জীবনের নতুন ইনিংস। যেটা করতে গিয়ে আরেকবার ফুলেল শুভেচ্ছায় সিক্ত হলেন সৌরভ।

সোমবার নতুন কর্মস্থলে গিয়ে নিজের কিছু সিদ্ধান্তের কথাও জানিয়ে দিলেন। কথা বললেন, অনূর্ধ-১৯ দলের কোচ গৌতম সোমের সঙ্গে। এরপর সৌরভ নিজের রুমে ডেকে পাঠান ইডেন গার্ডেনের কিউরেটর প্রবীর মূখার্জিকে। মাঠ এবং পিচ নিয়ে আলোচনা সারেন তার সঙ্গে। কলকাতার মহারাজা কিউরেটরকে পরিষ্কার জানিয়ে দেন, ইডেন গার্ডেনে তার সবুজ পিচ চাই। ‘সবুজ উইকেটে না খেললে কোনদিনই কোন কিছু হবে না। তাই এ ধরণের পিচে খেলার অভ্যাস এখন থেকেই তৈরি করতে হবে।’

এদিনও তার সঙ্গে দেখা করার জন্য ছিল প্রচুর মানুষের ভিড়। যা দেখে সৌরভের মন্তব্য, ‘যখন খেলেছি তখনও মনে হয় এত ভিড় দেখিনি। এরকম চললে তো কাজই করতে পারব না।’ মঙ্গলবারই কলকাতা থেকে ইংল্যান্ডের বিমানে উঠবেন সৌরভ। কারণ বৃহস্পতিবার থেকে ম্যানচেস্টারে শুরু হবে ভারত-ইংল্যান্ডের মধ্যে চতুর্থ টেস্ট। সেখানে যে ধারাভাষ্যর দেয়ার কাজটাও চালিয়ে যেতে হবে প্রিন্স অব কলকাতাকে।






মন্তব্য চালু নেই