মেইন ম্যেনু

সৌভাগ্যকে হাতের মুঠোয় রাখতে এই ক’টি জিনিস পকেটে রাখুন

সৌভাগ্যকে করতলগত করার জন্য বিবিধ ক্রিয়ার কথা জানায় বাস্তু ও জ্যোতিষ। এর মধ্যে কয়েকটি বেশ সহজ। কয়েকটি বস্তু পকেটে বা হাতের কাছে রাখলে সৌভাগ্য অনেক সময়ে করতলগত হয়, এমন কথা জানায় বাস্তুশাস্ত্র।

ভাগ্যকে শ্রম আর মেধা দিয়ে জয় করা যায়। কিন্তু, তার পরেও মনে হতে পারে, যতটা হওয়া উচিত ছিল জীবনে ততটা যেন হল না। এইখানেই কাজ করে ভাগ্য। প্রাচীন গ্রিক নাটক থেকে বাংলার অমলিন মঙ্গলকাব্য-ব্রতকথা— সর্বত্রই ভাগ্যতাড়িত মানুষকে আমরা দেখতে পাই। এই সব রচনা পড়তে পড়তে আক্ষেপ হয়, কেন যে ভাগ্য এই সব চরিত্রের সঙ্গী হল না! এর পরমুহূর্তেই মনে হয়, এমন দুর্ভাগ্য আমাদের জীবনে নেমে আসবে না তো!

সৌভাগ্যকে করতলগত করার জন্য বিবিধ ক্রিয়ার কথা জানায় বাস্তু ও জ্যোতিষ। এর মধ্যে কয়েকটি বেশ সহজ। কয়েকটি বস্তু পকেটে বা হাতের কাছে রাখলে সৌভাগ্য অনেক সময়ে করতলগত হয়, এমন কথা জানায় বাস্তুশাস্ত্র। কী সেই সব জিনিস, একবার চোখ বোলানো যাক।

কোনও ধাতুতে তৈরি ছোট ত্রিভূজ কাছে রাখলে সৌভাগ্য ত্বরান্বিত হয়। ত্রিভূজ জীবনের সম্পূর্ণতার প্রতীক। এর তিন বাহু জন্ম-পরিণতি-মৃ্ত্যুকে ব্যাক্ত করে।

• চাকরির ইন্টারভিউ দিতে যাওয়ার সময়ে পকেটে অশত্থ পাতা রাখলে শুভ।

• প্রেম-ঘটিত সম্পর্কে ওঠানামা স্বাভাবিক। কিন্তু সঙ্গে একটি ময়ূরপুচ্ছ রাখলে সেই ওঠানামা গায়ে লাগে না।

• সাদা পাথর সঙ্গে রাখেলে অবসাদ দূর হঠে। উদ্বেগও কাছে ঘেঁষতে পারে না। ফলত কার্যসিদ্ধি সহজ হয়।

• অনেকেই বিশ্বাস, দিনের শুরুতে যে কয়েনটি প্রথম হাতে আসে, তাকে সারা দিন মানিব্যাগে রেখে দিলে সে আর্থিক সৌভাগ্য এনে দেয়।

• ঘোড়ার নাল সৌভাগ্য আনে, তা অজানা নয়। কিন্তু তাকে তো আর পকেটে বয়ে বেড়ানো যায় না! তাই নাল থেকে কেটে নেওয়া অংশ পকেটে বা মানিব্যাগে রাখা দস্তুর।

• তন্ত্র মতে, নাভিতে সুগন্ধী মাখলে আকর্ষণশক্তি বাড়ে। প্রেমের পথ সুগম হয়।-এবেলা






মন্তব্য চালু নেই