মেইন ম্যেনু

সৌদি দানশীলতা!

সৌদি আরবের এক ধণাঢ্য ব্যক্তি দরিদ্র সেবার এক নতুন দৃষ্টান্ত স্থাপন করেছেন। তিনি হাইল শহরে তার বাড়ির বাইরে ক্ষুধার্তদের জন্য একটি বিশাল ফ্রিজ রেখে দিয়েছেন। সেটি সবসময় রান্না করা খাবারে ভর্তি থাকে। তার দেখাদেখি প্রতিবেশীরাও এখানে খাবার রেখে দেন বলে গালফ নিউজের বরাত দিয়ে বিবিসি জানিয়েছে।
গালফ নিউজে প্রকাশিত প্রতিবেদনে বলা হয়, যেসব লোক অভাবী কিন্তু লজ্জায় কারো কাছে হাত পাততে পারেন না তাদের জন্যই তিনি এই ব্যবস্থা নিয়েছেন। তবে প্রতিবেদনে ওই ব্যক্তির নাম প্রকাশ করা হয়নি।

দানশীল ব্যক্তির এই ঘটনা নিয়ে টুইট করেছেন সৌদি আলেম শেখ মোহাম্মদ আল আরেফে। তিনি বলেন,‘দানশীলতার জন্য হেইলের বাসিন্দাদের সুনাম রয়েছে। সেখানকার এক লোক তার বাড়ির বাইরে ফ্রিজভর্তি খাবার রেখে দিয়েছেন দরিদ্রদের জন্য। এ ঘটনার মধ্য দিয়ে তিনি মানবসেবার এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন।’ তার এই বিবৃতি ইতিমধ্যে পাঁচ হাজারেরও বেশি বার টুইট হয়েছে। আর টুইটারে তার অনুসারীর সংখ্যা হচ্ছে ৮৬ লাখ।

এদিকে হেইল বাসিন্দার এই দরিদ্রসেবার ঘটনা সৌদি সোসাল মিডিয়ায় ব্যাপক সাড়া ফেলেছে। অনেকে মসজিদ এবং বাড়ির বাইরে আরো বেশি খাবার ভর্তি ফ্রিজ রাখার আহ্বান জানিয়েছেন।






মন্তব্য চালু নেই