মেইন ম্যেনু

সোমালিয়ায় আল-শাবাবের হামলায় ৫৭ কেনীয় সেনা নিহত

সোমালিয়ায় আল-শাবাবের হামলায় শান্তিরক্ষায় মোতায়েন করা কেনিয়ার ৫৭ সেনা নিহত হয়েছে। শুক্রবার আল-শাবাবের এক মুখপাত্র এ তথ্য জানিয়েছে।

ওই মুখপাত্র দাবি করেছেন, শুক্রবার সকালে কুলবিয়াও শহরের একটি সেনা ঘাঁটিতে হামলা চালায় আল শাবাব। প্রথমে ঘাঁটির ভেতরে দুটি আত্মঘাতী বোমা হামলা চালানো হয়। পরে সেনাদের হত্যা করে গাড়ি ও অস্ত্রশস্ত্রের দখল নেয়া হয়। এতে আফ্রিকার শান্তিরক্ষা মিশনের ৫৭ জন কেনীয় সেনা নিহত হয়।

শেখ আব্দিয়াসিস আবু মুসাব নামের ওই মুখপাত্র আরো জানিয়েছেন, যেসব কেনীয় সেনা পালিয়ে গেছে, তাদেরকে বনের ভেতরে ধাওয়া করেছে আল-শাবাবের যোদ্ধারা।

এদিকে কেনিয়ার সেনাবাহিনী জানিয়েছে, আল-শাবাবের এ দাবি মিথ্যা। দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, সন্ত্রাসীরা দুটি গাড়ি বোমা দিয়ে হামলা চালিয়েছে। তবে কেনিয়ার সেনারা তাদের ওপর পাল্টা হামলা চালিয়েছে। এতে সন্ত্রাসীদের অনেকেই নিহত হয়েছে। বিমান ও স্থলবাহিনী এখন সমন্বিতভাবে আল-শাবাবের ওপর যৌথ হামলা চালানো হচ্ছে।

সোমালিয়ার সেনা কর্মকর্তা নুর মুহিদিন জানিয়েছেন, হামলার আগেই সেনারা আল-শাবাবকে চিহ্নিত করতে সক্ষম হয় এবং নিজেরা মর্টার দিয়ে গুলি করে প্রতিরক্ষা গড়ে তোলে।






মন্তব্য চালু নেই