মেইন ম্যেনু

সেবার মানসিকতায় কাজ করুন

সেবার মানসিকতা নিয়ে রোগীদের সেবা করতে ডাক্তারদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  তিনি বলেন, শুধু ওষুধ নয়, অনেক সময় ডাক্তারদের হাতের ছোঁয়া, মুখের একটি কথাতেই রোগীর রোগ ভালো হয়ে যায়। আমরা চাই আপনারা সেভাবেই মানুষের সেবা করবেন।

রোববার সকালে বঙ্গুবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বাংলাদেশ কলেজ অব ফিজিসিয়ান অ্যান্ড সার্জনের ১২তম সমাবর্তনে প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

ডাক্তারদের উদ্দেশে তিনি আরো বলেন, আপনারা যে শপথ  নিয়েছেন কর্মক্ষেত্রে তা স্মরণে রাখবেন। সেই ব্রত নিয়েই জনগণের সেবা করবেন, সেটাই  মানুষ চায়।

প্রধানমন্ত্রী বলেন, মানুষ রোগ বালাই নিয়ে যখন চিকিৎসকের কাছে যাবেন , তাদের সঙ্গে এমন আচরণ করবেন  তারা যেনো চিকিৎসাও পান, মনে শান্তিও পান। সমাবর্তন অনুষ্ঠানে ৯২৪ জন বিশেষজ্ঞ চিকিৎসক সনদ গ্রহণ করেন। এদের মধ্যে দেশি-বিদেশি ১৬ জন বিশেষজ্ঞকে ফেলোশিপ দেওয়া হয়েছে।

মেডিসিন ও সার্জারি বিষয়ে কৃতিত্বের সঙ্গে ফেলোশিপ পরীক্ষায় উত্তীর্ণ হওয়ায় ছয়জনকে স্বর্ণপদক দেওয়া হয়। অনুষ্ঠানে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী জাহিদ মালেক, কলেজটির সভাপতি এসএ  এম গোলাম কিবরিয়া, সহসভাপতি মোহাম্মদ শহীদুল্লাহ ও কলেজের প্রাক্তন সভাপতি মাহমুদ হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।






মন্তব্য চালু নেই