মেইন ম্যেনু

সিলেটে ‘ছাত্রদল’ কর্মীদের পিটুনিতে ছাত্রলীগ নেতা আহত

সিলেট মহানগরীর সুবিদবাজারে দুর্বৃত্তের হামলায় মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবদুল আলিম তুষার গুরুতর আহত হয়েছেন। তাকে ওসমানী হাসপাতালের জরুরী বিভাগে চিকিৎসা দেওয়া হচ্ছে। এই হামলার জন্য স্থানীয় ছাত্রদল কর্মীদের দায়ী করেছে ক্ষমতাসীন দলের ছাত্র সংগঠনটি।

বৃহস্পতিবার বিকাল পাঁচটার দিকে এ হামলার ঘটনা ঘটে। স্থানীয়রা জানায়, সুবিদবাজারের তারাদিন রেস্টুরেন্টের সামনে থেকে আবদুল আলিম তুষারকে ধাওয়া দেয় বেশ কয়েকজন ‘ছাত্রদলকর্মী’। সুবিদবাজার পয়েন্ট সংলগ্ন এলাকায় হামলার ঘটনা ঘটে। একপর্যায়ে তুষারের ঘাড়ে ছুরিকাঘাত করা হয়।

হামলায় তুষারের মাথাও ফেটে গেছে বলে জানা গেছে। পরে স্থানীয়রা তুষারকে উদ্ধার করে ওসমানী হাসপাতালে নিয়ে আসেন। বর্তমানে ওসমানী হাসপাতালের জরুরি বিভাগে তার চিকিৎসা চলছে। খবর পেয়ে ওসমানী হাসপাতালে ভিড় করেছেন ছাত্রলীগ নেতাকর্মীরা। ছাত্রলীগের বিক্ষুব্ধ কর্মীরা হাসপাতাল এলাকায় বিক্ষোভ মিছিল করে।

হামলার সাথে জড়িত শিবলী, মিলার, সুজন এবং তুষারসহ বেশ কয়েক জন। হামলাকারীরা মহানগর ছাত্রদলের সহ-সাংগঠনিক সম্পাদক নাবিল রাজা চৌধুরী গ্রুপের কর্মী বলে জানা গেছে।

সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান ও সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ ছাত্রলীগ নেতাকে দেখতে হাসপাতালে ছুটে যান। তারা দোষীদের আটক করে দ্রুত শাস্তির মুখোমুখি করতে প্রশাসনের প্রতি আহ্বান জানান।

সিলেট মহানগর ছাত্রলীগের সভাপতি আবদুল বাছিত রুম্মান বলেন, ‘ছাত্রদলের চিহিৃত সন্ত্রাসীরা হামলা চালিয়েছে। দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে প্রশাসনের প্রতি আহ্বান জানাচ্ছি’।

এ বিষয়ে জানতে সিলেটের বিমানবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোশাররফ হোসেন জানান, ‘হামলা হয়েছে এটা ঘটনা শুনেছি। তবে এই ঘটনায় মিজানুর রহমান নামে একজনকে আটক করা হয়েছে। তিনি জানিয়েছেন, ছাত্রদল এই হামলা করেছে। তার তথ্য যাচাই করা হচ্ছে।’

বুধবারও ময়মনসিংহে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে ছাত্রদলের হামলায় ছাত্রলীগের আট কর্মী আহত হয়েছেন বলে অভিযোগ উঠে। বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে ওই ঘটনা ঘটে।






মন্তব্য চালু নেই