মেইন ম্যেনু

সাভারে ফের শ্রমিক অসন্তোষ

বকেয়া বেতনের দাবিতে সাভারে দুটি পোশাক কারখানায় দ্বিতীয় দিনের কর্মবিরতি পালন করেছেন শ্রমিকরা।
রোববার সকালে সাভার পৌর এলাকার রাজাশন মহল্লার এস এম ফ্যাশন ও বাজার বাসস্ট্যান্ড এলাকার চৌরঙ্গী সুপার মার্কেটের তৃতীয় তলায় অবস্থিত এডম গার্মেন্টস লিমিটেডে শ্রমিকরা এ কর্মসূচি পালন করেন।
তাসলিমা, অনিমা, ও শান্ত নামে কয়েকজন শ্রমিক জানান, সাভার বাজার বাসস্ট্যান্ড এলাকার চৌরঙ্গী সুপার মাকের্টের এডম গার্মেন্টস লিমিটেড কর্তৃপক্ষ জুলাই মাসের বকেয়া বেতন পরিশোধ করতে তালবাহানা করে আসছে। শনিবার ওই কারখানায় বেতন প্রদানের কথা থাকলেও কর্তৃপক্ষ বেতন দিতে অপরাগতা প্রকাশ করলে শ্রমিকরা উৎপাদন বন্ধ রেখে কর্মবিরতি পালন করে।
এরই ধারাবাহিকতায় রোববার সকালে শ্রমিকরা কারখানায় প্রবেশের পর দ্বিতীয় দিনের মতো বকেয়া বেতনের দাবিতে কর্মবিরতি পালন করে বলে জানান তারা।
একই দাবিতে সাভার পৌর এলাকার রাজাশন মহল্লার এস এম ফ্যাশনের শ্রমিকরা কর্মবিরতি শুরু করলে কারখানা কর্তৃপক্ষ সোমবার শ্রমিকদের বেতন দেয়ার আশ্বাস দিয়ে রোববার কারখানাটিতে সাধারণ ছুটি ঘোষণা করে।
এ ব্যাপারে আশুলিয়া শিল্প পুলিশের পরিচালক মোস্তাফিজুর রহমান শ্রমিক অসন্তোষের সত্যতা নিশ্চিত করে বলেন, বকেয়া বেতনের দাবিতে সাভারের দুটি পোশাক কারখানায় শ্রমিক অসন্তোষ দেখা দিয়েছে।
এছাড়াও যে কোনো অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে কারখানার সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে বলে তিনি জানান।
এর আগে, ১৬ আগস্ট বেতন-ভাতা বৃদ্ধির দাবিতে শ্রমিক অসন্তোষের মুখে সাভার পৌর এলাকার শাহীবাগ মহল্লার ঝুমা অ্যাপারেলস লিমিটেড নামে একটি পোশাক কারখানা অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে কর্তৃপক্ষ।






মন্তব্য চালু নেই