মেইন ম্যেনু

সাভারের নির্মাণাধীন ট্যানারীর ছাদ ধসে আহত ১০

টিপু সুলতান (রবিন), সাভার প্রতিনিধি : সাভারের হেমায়েতপুরের ট্যানারী শিল্পনগরীর নির্মাণাধীন ছাদ ধসে ১০ নির্মাণ শ্রমিক আহত হয়েছে। আহতদের সাভারের এনাম মেডিকেল কলেজসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সোমবার দুপুরে হরিণধারার নির্মাণাধীন গুলশান ট্যানারীর এই ঘটনা ঘটে। ঘটনার পরপর ঘটনাস্থলে পুলিশ, র‌্যাব সহ ফায়ার সার্ভিসের সদস্যরা উদ্ধার তৎপরতায় অংশ নেয়।

প্রাথমিক ভাবে সুমন, মোমিনুল, কবির নামের আহত তিন জনের নাম জানা গেছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, দুপুরের দিকে ২০-৩০ জন শ্রমিক ছাদ ঢালাইয়ের কাজ করছিলো। এসময় হঠাৎ করেই ছাদটি ধসে পড়তে থাকে। এসময় নিচে থাকা চার শ্রমিক এর নিচে চাপা পড়ে আহত হয়। পরে তাদের উদ্ধার করে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে প্রেরণ করা হয়।

আশুলিয়া শিল্প পুলিশ-১ এর পুলিশ সুপার ও উপপরিচালক মোস্তাফিজুর রহমান আওয়ার নিউজকে জানান, ঘটনার পরপর তারা উদ্ধার তৎপরতাসহ আইন শৃক্সখলা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে তারা কাজ করছেন। এখনও পর্যন্ত নির্মাণাধীন ভবনের ছাদ ধসে পড়ার কারণ জানা যায়নি। পরবর্তীতে এই ভবনটি নির্মাণের দায়িত্বে থাকা প্রকৌশলীর সাথে কথা বলে এব্যাপারে জানানো হবে।

এসময় ঢাকা জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার আশরাফুল আজীম বলেন, ঘটনার পরপর পুলিশ, র‌্যাব ও শিল্প পুলিশসহ আইন শৃক্সখলাবাহিনীর অপর সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এঘটনায় উর্ধতন কর্মকর্তাদের সাথে পরামর্শের পর তদন্ত কমিটি গঠন করা হবে। আর তদন্ত কমিটির দেওয়া প্রতিবেদনের ভিত্তিতে দোষীকে আইনের আওতায় আনা হবে বলেও জানান তিনি।

এঘটনায় প্রতিষ্ঠানের মালিকপক্ষ ও ঠিকাদারের লোকজন খুঁজে না পাওয়ায় তাদের বক্তব্য পাওয়া যায়নি। তবে গুলশান নামের ধসে পড়া ওই ট্যানারীর মালিক ও ট্যানারী এ্যাশোসিয়েশনের সভাপতি মো. শাহিনের সাথে যোগাযোগ করা হলে তাকে মুঠোফোনে পাওয়া যায়নি।






মন্তব্য চালু নেই