মেইন ম্যেনু

সাবধান! তোয়ালে পরিষ্কার না করে ব্যবহার করবেন না

হোটেলে রুম সার্ভিসের মধ্যে অন্যতম গুরুত্বপূর্ণ ‘সার্ভিস’ হল তোয়ালে পরিষ্কার করা। ভাবুন তো হোটেলের মতো বাড়িতেও যদি রোজ ঝকঝকে তোয়ালে ব্যবহার করতে পারতেন। গোসলের মজাটাই বেড়ে যেত, তাই না? মজা না হোক, সুস্বাস্থ্যের সৌজন্যে, এবার থেকে পরিষ্কার তোয়ালে ব্যবহার করা শুরু করুন। বলছেন বিশেষজ্ঞরা।

আমাদের শরীরকে শুষ্ক করতে নোংরা শুষে নেয় তোয়ালে। এর ফলেই তাতে জীবাণু দেখা যায়। বিশেষজ্ঞরা জানাচ্ছেন, আমাদের শরীরে বহু অতিক্ষুদ্রাকার অণুজীব থাকে। গোসলের পর তোয়ালে দিয়ে শরীর পরিষ্কারের সময় এই অণুজীবগুলি তোয়ালেতে লেগে যায়। এবার ওই না ধোয়া তোয়ালে পুনরায় ব্যবহার করলে সেই অণুজীগুলি শরীরে ফের বাসা বাঁধতে পারে। বিশেষজ্ঞদের আশঙ্কা, এই ধরনের অণুজীবগুলি খুব দ্রুত দ্বিগুণ হতে থাকে। এতে শরীরে ক্ষতিকারক জীবাণু হামলার আশঙ্কাও বেড়ে যায়।

অনেকের তোয়ালে থেকেই দুর্গন্ধ বের হয়। তাঁরা বিষয়টি বিশেষ গুরুত্ব না দিলেও এতে চিন্তার কারণ আছে বলে জানাচ্ছেন বিশেষজ্ঞরা। তাঁদের মতে, দুর্গন্ধযুক্ত তোয়ালে ব্যাকটেরিয়া থাকার সম্ভাবনা অত্যন্ত বেশি। সেক্ষেত্রে তোয়ালে নিয়মিত পরিষ্কার করে ব্যবহার করার পরামর্শ দিয়েছেন বিশেষজ্ঞরা।-এই সময়






মন্তব্য চালু নেই