মেইন ম্যেনু

সাত বছর পর নীলফামারী জেলা ছাত্রদলের আংশিক কমিটি ঘোষণা

নীলফামারী জেলা ছাত্রদলের সাত বছরের আহ্বায়ক কমিটির পর এবার সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ১০ সদস্যের আংশিক কমিটি ঘোষণা করা হয়েছে। রবিবার (২৩ এপ্রিল) রাত নয়টার দিকে কেন্দ্রীয় ছাত্র দলের সভাপতি রাজিব আহসান ও সাধারণ সম্পাদক মোহাম্মদ আকরামুল হাসান স্বাক্ষরিত এক পত্রে ওই কমিটি ঘোষণা করা হয়।

নব গঠিত এই কমিটিতে ফেন্সিডিল ব্যবসায়ী একাধিক মামলার আসামী মামুনুর রশিদ বসুনিয়া সজীবকে কমিটির ৫ নম্বর সহ-সভাপতি নির্বাচিত করায় দলের একটি অংশ ক্ষোভ প্রকাশ করেছে।সুত্র মতে মামুনুর রশিদ বসুনিয়া সজীব ডোমার উপজেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক। তার বিরুদ্ধে ডোমার থানায় একাধিক মাদক ব্যবসার মামলা রয়েছে। ফলে সে এখন পলাতক। ডোমার থানার মামলা নম্বর ১০ তারিখ ১৬/০২/২০১৭। মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনের বিশেষ ক্ষমতা ধারায় ডোমার থানা এই মামলা করে। ফলে নেতাকর্মীরা তাকে কমিটি হতে বাদ দেয়ার দাবি করেছে। দলীয় সূত্র জানায়, জেলা কমিটিতে সালেকীন আহমেদ সজীবকে সভাপতি, মারুফ পারভেজ প্রিন্সকে সাধারণ সম্পাদক ও সুহৃদ হোসেনকে সাংগঠনিক সম্পাদক করে ১০ সদস্যের নাম ঘোষণা করা হয়। কমিটির অন্যান্যরা হলেন, জ্যৈষ্ঠ সহসভাপতি রশিদুল ইসলাম, সহসভাপতি পদে সাঈদ হোসেন বাবু, সানাউল হক ত্বনী, মীর সাঈদ আল মেহেদী, মামুনুর রশিদ বসুনিয়া সজীব, যুগ্ম সাধারণ সম্পাদক পদে আরমান আলী খান ও আদনান হোসেন শিপন, সাংগঠনিক সম্পাদক সুহৃদ হোসেন।

জেলা ছাত্র দলের আহ্বায়ক মোর্শেদ আজম সোমবার (২৪ এপ্রিল) বিকেলে কেন্দ্রীয় কমিটি কতৃক আংশিক ওই কমিটি ঘোষণার বিষটি নিশ্চিত করেছেন। এদিকে কমিটি ঘোষণার পর পদবঞ্চিত নেতাকর্মীরা ব্যক্ত করেছেন মিশ্র প্রতিক্রিয়া। নাম প্রকাশে অনিচ্ছুক নেতাকর্মীদের মধ্যে অনেকেই দাবি তুলছেন ১০ সদস্যের ওই কমিটিতে অছাত্র স্থান পেয়েছে। ছাত্রত্ব না থাকা এসব ব্যক্তি অনেকে বিবাহিত এবং ব্যবসায়ী।এ বিষয়ে জেলা ছাত্রদলের সাবেক আহ্বায়ক মোর্শেদ আজম বলেন, কেন্দ্রীয় কমিটি বিভিন্ন দিক বিবেচনা করে ওই ১০ সদস্যের নাম ঘোষণা করেছেন। পূর্ণাঙ্গ কমিটিতে আনেকরই স্থান হবে। সাময়িক ক্ষোভ থাকলেও পূর্ণঙ্গ কমিটি হওয়ার পর ঠিক হয়ে যাবে।

কেন্দ্রীয় ছাত্র দলের সাধারণ সম্পাদক মোহাম্মদ আকরামুল হাসান নীলফামারী জেলা ছাত্র দলের ওই কমিটি ঘোষণার কথা স্বীকার করে বলেন, ‘দীর্ঘ সাত বছর ধরে সেখানে আহ্বায়ক কমিটি ছিল। যারা সাংগঠনিক কাজে সক্রিয় ছিলেন আমরা তাদেরকে প্রধান্য দিয়ে কমিটি ঘোষণা করেছিল।






মন্তব্য চালু নেই