মেইন ম্যেনু

সাতক্ষীরা আহ্ছানিয়া মিশনে পবিত্র শবে মিরাজ উদ্যাপন

যথাযোগ্য মর্যাদা ও ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে সাতক্ষীরায় পালিত হলো পবিত্র শবে মেরাজ। সোমবার সকাল সাড়ে ১১টায় সাতক্ষীরা আহ্ছানিয়া মিশন ও সাতক্ষীরা আহ্ছানিয়া মিশন আদর্শ আলিম মাদ্রাসা’র যৌথ উদ্যোগে ‘পবিত্র শবে মেরাজ’ শীর্ষক আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান আলহাজ্ব মোঃ ফজলুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়েছে। আলোচনা সভায় প্রধান অতিথি’র বক্তব্য রাখেন সাতক্ষীরা আহ্ছানিয়া মিশনের সাধারণ সম্পাদক মোঃ আব্দুর রব ওয়ার্ছী। এসময় তিনি বলেন, “আমাদের প্রিয় নবী (সঃ) এই শবে মেরাজের মাধ্যমে আল্লাহর সাথে সাক্ষাত করতে গিয়েছিলেন। ‘মেরাজ’ রাসুল (সঃ) এর জীবনের সবচেয়ে আলোড়ন সৃষ্টিকারী ঘটনা। ৬২০ খ্রিস্টাব্দে পবিত্র এ রাতে মহানবী হযরত মুহাম্মদ (সা.) আল্লাহ তায়ালার রহমতে প্রথমে মক্কা মুকাররমার কাবা শরীফ থেকে জেরুজালেমে অবস্থিত বায়তুল মোকাদ্দিস বা মসজিদুল আকসায় গমন করেন। সেখানে জামাতে ইমামতি করে ঊর্ধ্বালোকে গমন করেন। এ দিনে আসমানে হযরত আদম (আ.) ও বিশিষ্ট নবীগণের সঙ্গে বিশ্ব নবীর (স.) সালাম ও কুশলাদি বিনিময় হয়। তারপর তিনি সিদরাতুল মুনতাহায় উপনীত হন। এ পর্যন্ত হযরত জিবরাইল (আ.) তার সফরসঙ্গী ছিলেন। তারপর সেখান থেকে তিনি একা রফরফ নামক বিশেষ বাহনে সত্তর হাজার নূরের পর্দা পেরিয়ে আরশে আজিমে মহান আল্লাহ তায়ালার দিদার লাভ করেন এবং পাঁচ ওয়াক্ত নামাজের হুকুম নিয়ে দুনিয়াতে প্রত্যাবর্তন করেন।”
অনুষ্ঠানে বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন আহ্ছানিয়া মিশন আদর্শ আলিম মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আব্দুল মজিদ, মাওলানা আব্দুল করিম। আলোচনা সভা শেষে দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন সাতক্ষীরা আহ্ছানিয়া মিশন জামে মসজিদের পেশ ইমাম ও খতিব হাফেজ মাওলানা জাহাঙ্গীর আলম জিয়া।
এসময় উপস্থিত ছিলেন গভর্নিং বডির সদস্য কাজী সিরাজুল হক, আরবী প্রভাষক মাওলানা নাসির উদ্দীন, প্রভাষক রেজাউল করিম, প্রভাষক আনোয়ারুল ইসলাম, প্রভাষক নূর আহম্মদ, মোঃ শহিদুল্লাহ, মাওলানা তৈয়্যেবুর রহমান, মোঃ সাইফুল্লাহ, মোঃ আব্দুর রহমান, মনিরুল ইসলাম, মোস্তফা মল্লিক, মাহতাব উদ্দীন প্রমুখ। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন ক্বারী আমিনুর রহমান।



« (পূর্বের সংবাদ)



মন্তব্য চালু নেই