মেইন ম্যেনু

সাতক্ষীরার খবর (৫/৮/১৪)

## রংপুর পুলিশ সুপারের পিতা শিক্ষাবিদ আব্দুর রহিম আর নেই:
রংপুরের পুলিশ সুপার (এসপি) মো.আব্দুর রাজ্জাকের পিতা,বিশিষ্ট শিক্ষাবিদ সাতক্ষীরার তালা বি দে হাই স্কুলের (অবসরপ্রাপ্ত) প্রধান শিক্ষক মো.আব্দুর রহিম (৭৮) আর নেই। রোববার রাত ৯.৪৫ মিনিটে তালা উপজেলার মাঝিয়াড়া গ্রামে নিজস্ব বাসভবনে ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি—রাজিউন)। মৃতুকালে তিনি ৭ছেলে ও ১মেয়ে সহ অসংখ্যা গুগগ্রাহী রেখে গেছেন। সোমবার সকাল ১১ টার সময় মরহুমের নামাজের জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে। জানাজা ও দাফন অনুষ্টানে উপস্থিত ছিলেন,তালা উপজেলা চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার, তালা উপজেলা আওয়ামীলীগের সভাপতি শেখ নরুল হক,তালা থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ আবুবক্কার সিদ্ধিক,তালা সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এসএম নজরুল ইসলাম, তালা উপজেলা বিএনপির সাধারন সম্পাদক উপাধাক্ষ মো.শফিকুল ইসলাম ও বিভিন্ন শিক্ষা,সামাজিক প্রতিষ্টানের প্রধার সহ সামাজিক ও রাজনৈতিক নের্তবৃন্দ। তার শিক্ষাকতা জীবনের সহকর্মী,শিক্ষার্থী ও প্রতিবেশিরা সেখানে উপাস্থত ছিলেন। উল্লেখ্য, তালা বি দে হাই স্কুলের (অবসরপ্রাপ্ত) প্রধান শিক্ষাক মরহুম আব্দুর রহিম দৈনিক আলোকিত বাংলাদেশ ও রাইজিং বিডির সাতক্ষীরা প্রতিনিধি এম.শাহীন গোলদারের মামা।

## ৭ মাসে গরুর রাজস্ব ২৭ কোটি টাকা:
৩৮ বিজিবি’র সদস্যরা ৭ মাসে ১৭ কোটি টাকা মুল্যোর অবৈধ পন্য আটক করেছে। এ সময়ে মালিকসহ ১ হাজার ৯৪২টি মামলা দায়ের করা হয়েছে। গ্রেফতার করা হয়েছে ১৯ জন চোরাকারবারিকে। গত ৭ মাসে সীমান্তের বিভিন্ন পয়েন্টে গরু থেকে প্রায় ২৭ কোটি টাকা রাজস্ব আয় হয়েছে। ৩৮ বিজিবি সদর দপ্তর সুত্র জানায়, গত ৭ মাসে সীমান্তের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে প্রায় ১৭ কোটি টাকা মুল্যের অবৈধ পণ্য আটক করা হয়েছে। এরমধ্যে ভারত থেকে বাংলাদেশে আসার পথে ১৪ কোটি ৪৪ লক্ষ ৩৪ হাজার ৮১৫ টাকার ও বাংলাদেশ থেকে ভারতে যাওয়ার পথে ২কোটি ২৯ লক্ষ ৩৩ হাজার ২৩০ টাকার মালামাল আটক করা হয়। এ সময়ের মধ্যে ৬ কোটি ৭৮ লক্ষ ৯৭ হাজার ৮৯০ টাকা মুল্যের মাদকদ্রব্য উদ্ধার করা হয়েছে। মাদকের মধ্যে রয়েছে ফেনসিডিল, বিদেশী মদ, গাঁজা, যৌন উত্তেজক ট্যাবলেট। ৮৯০ জন চোরাকারবারিকে পলাতক আসামি করে মামলা করা হয়।
সীমান্তের চান্দুড়িয়া, হিজলদী, মাদরা, কাকডাঙ্গা, তলুইগাছা, কুশখালি, বৈকারি, গাজিপুর, ঘোনা, ভোমরা, পদ্দশাখরা, দেবহাটা, ঝাউডাঙ্গা, কলারোয়া, বাঁগআচড়া, কুলিয়া, পারুলিয়া সহ সীমান্তের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে এ বিপুল পরিমান অবৈধ পণ্য আটক করা হয়। ভারত থেকে সীমান্ত গলিয়ে আসার পথে আটক করা হয় উন্নত মানের শাড়ি, মাছ, থ্রি-পিচ, জিরা, এলাচ, গরু, সার, ওষুধ, মদ, গাজা, ফেনসিডিল, হেরোইন, যৌন উত্তেজক ট্যাবলেট, শার্ট ও প্যান্ট পিচসহ বিভিন্ন পণ্য। অপরদিকে বাংলাদেশ থেকে ভারতে যাওয়ার পথে আটক করা হয় সোনা চামড়া, রসুন, কুলের চারা, ঝালসহ বিভিন্ন পণ্য।
৩৮ বিজিবি ব্যাটলিয়নের অপারেশন অফিসার মেজর এটিএম আহসান হাবিব জানান, গত ৭ মাসে বিপুল পরিমান অবৈধ পণ্যসহ মাদকদ্রব্য আটক করা হয়েছে। এ সময়ের মধ্যে ৩ লক্ষ ৩ হাজার ৩০০ গরু থেকে প্রায় ২৭ কোটি টাকা রাজস্ব আদায় করা হয়েছে। সীমান্তের আইন শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। বিজিবি’র অভিযানে প্রতিদিনই অবৈধ পণ্য আটক করা হচ্ছে। চোরচালান রোধে সীমান্তের বিজিবি তৎপর রয়েছে।

## টানা ৬ দিন বন্ধ থাকার পর শুরু হয়েছে ভোমরা স্থল বন্দরের আমদানী রপ্তানী কার্যক্রম:
সাতক্ষীরার ভোমরা স্থল বন্দর পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে টানা ৬ দিন বন্ধ থাকার পর গতকাল রোববার থেকে আবারও আমদানি-রপ্তানি কার্যক্রম শুরু হয়েছে। ভোমরা স্থল বন্দর সি এন্ড এফ এ্যাসোসিয়েশনের সাধারন সম্পাদক অহিদুল ইসলাম জানান, পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে গত ২৮ জুলাই থেকে ২ আগষ্ট পর্যন্ত টানা ৬ দিন বন্ধ থাকার পর রোববার থেকে আবারও আমদানী রপ্তানী কার্যক্রম স্বাভাবিক হওয়ায় ব্যবসায়ী, শ্রমিকসহ বন্দর সংশ্লিষ্ট সকলের মধ্যে প্রাণচাঞ্চল্য ফিরে এসেছে। সাতক্ষীরার ভোমরা স্থল বন্দর শুল্ক স্টেশনের সহকারী কমিশনার হায়াত মাহমুদ জানান, টানা ৬দিন বন্ধ থাকায় ভোমরা স্থল বন্দর থেকে সরকার প্রায় আড়াই কোটি টাকার রাজস্ব হারিয়েছে।

## সাতক্ষীরার ভোমরায়এক হাজার বোতল ফেন্সিডিলসহ এক ট্রাক ড্রাইভার আটক:
সাতক্ষীরার ভোমরা স্থল বন্দর এলাকায় বিজিবি সদস্যরা অভিযান চালিয়ে ট্রাকভর্তি এক হাজার বোতল ফেন্সিডিলসহ এক ট্রাক ড্রাইভারকে আটক করেছে।গতকাল রোববার দুপুরে চক পাউডার ভর্তি একটি ট্রাকের মধ্য থেকে উক্ত ফেন্সিডিল গুলো উদ্ধার করা হয়। আটক ট্রাকড্রইভার হচ্ছেন, কলারোয়া উপজেলার আবুল হোসেন। এদিকে, বিজিবির উপ-অধিনায়ক মেজর তারেক ও অপারেশন অফিসার মেজর এটিএম আহসান হাবিব ট্রাক ড্রাইভারকে আটকের বিষয়টি সত্যতা স্বীকার করলেও অভিযানে নেতৃত্ব দানকারী ভোমরা বিওপি সুবেদার নুর হোসেন ট্রাক ড্রাইভারের আটকের বিষয়টি সাংবাদিকদের জানাতে অপরাগতা প্রকাশ করায় এ নিয়ে জনমনে নানা প্রশ্ন দেখা দেয়। বিজিবি জানায়, ভারত থেকে আসা একটি চক পাউডার ভর্তি ট্রাকে ফেন্সিডিলের একটি বড়চালান রাজধানী ঢাকার উদ্দেশ্য রওনা হয়েছে এমন গোপন সংবাদের ভিত্তিতে ভোমরা বিওপির সুবেদার নুর হোসেন এর নেতৃত্বে বিজিবি সদস্যরা স্থল বন্দর এলাকায় অভিযান চালায়। এসময় ট্রাক ভর্তি চকপাউডারের মধ্যে বিশেষ কায়দায় লুকিয়ে রাখা উক্ত ফেন্সিডিলসহ ট্রাক ড্রাইভার আবুল হোসেনকে আটক করে বিজিবি। এদিকে, ভোমরা বিওপি সুবেদার নুর হোসেন জানান, ট্রাকড্রাইভারকে এখনও আটক দেখানো হয়নি। তার সঙ্গে যোগাযোগ করেও তিনি ট্রাক ড্রাইভারের নাম সাংবাদিকদের জানাতে অপরাগতা প্রকাশ করেন। সাতক্ষীরা ৩৮ বিজিবি‘র উপ-অধিনায়ক মেজর তারেক ট্রাক ড্রাইভারকে আটকের বিষয়টি সত্যতা স্বীকার করে জানান, আটক ট্রাকড্রাইভার আবুল হোসেন ও ট্রাক মালিক কলারোয়া উপজেলার সুনিল মন্ডলকে আসামী করে থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

## অনুর্দ্ধ ১৩ জাতীয় পর্যায়ে ফুটবল খেলোয়ারদের বাছাই পর্ব:
অনুর্দ্ধ ১৩ জাতীয় পর্যায়ে অংশগ্রহনের জন্য ফুটবল খেলোয়ারদের বাছাই পর্ব অনুষ্ঠিত হয়েছে। রবিবার সকাল সাড়ে ১১ টায় সাতক্ষীরা স্টেডিয়ামে বাংলাদেশ জাতীয় দলের ফুটবল কোচ মোঃ আব্দুর রাজ্জাক এ বাছাই পর্বের উদ্বোধন করেন। জেলা পর্যায়ের এ বাছাই পর্বে ৬০ জন ফুটবল খেলোয়ার অংশ গ্রহণ করেন। এসময় উপস্থিত ছিলেন খুলনা জেলা ফুটবল এ্যাসোসিয়েশনের সাধারন সম্পাদক ইউসুফ আলী, সাতক্ষীরা জেলা ফুটবল এ্যাসোসিয়েশনের সাধারন সম্পাদক ইকবাল কবির খান বাপ্পী, সিনিয়র খেলোয়ার খন্দকার আরিফ হাসান প্রিন্স, শামু, আছাদ প্রমুখ। জেলা পর্যায়ের এ বাছাই শেষে বিভাগীয় এবং জাতীয় পর্যায়ে বাছাই ও প্রশিক্ষণ ক্যাম্প অনুষ্ঠিত হবে।

## আলিয়া কামিল মাদ্রাসা’র প্রক্তণ অধ্যক্ষ মাওঃ মুনসুর রহমানের ইন্তেকাল ॥ দাফন সম্পন্ন:
সাতক্ষীরা আলিয়া কামিল মাদ্রাসা’র প্রাক্তণ ভারপ্রাপ্ত অধ্যক্ষ আলহাজ্ব মাওলানা মুনসুর রহমান শনিবার রাত ২.৪৫ মিনিটে ইসলামী ব্যাংক কমিউনিটি হাসপাতালে ইন্তেকাল করেন। ইন্না নিল্লাহে … রাজেউন। মৃত্যুকালে ১ পুত্র ও ৪ কন্যা সহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। শনিবার বেলা ২টায় সাতক্ষীরা আলিয়া কামিল মাদ্রাসা প্রঙ্গণে মরহুমের ১ম নামাজে জানাজায় ইমামতি করেন সাতক্ষীরা আলিয়া কামিল মাদ্রাসা’র প্রাক্তণ অধ্যক্ষ মাওলানা শামসুর রহমান। নামাজের আগে বক্তব্য রাখেন সাতক্ষীরা পৌর মেয়র আলহাজ্ব এম.এ জলিল, সাতক্ষীরা আলিয়া কামিল মাদ্রাসা’র অধ্যক্ষ মুফতি আক্তারুজ্জামান, প্রভাষক মাওলানা হাফিজুর রহমান, মরহুমের জামাতা আব্দুর রহমান, ছাত্র মাওলানা মোস্তাফিজুর রহমান, শ্যালক আলাউল করিম প্রমুখ। পরে মরহুমের নিজস্ব বাসভবন গোবরদাড়ী গ্রামে বাদ আছর ২য় নামাজে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়েছে। মরহুমের মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। এসময় মরহমার পরিবারের পক্ষ থেকে আগামী রবিবার বাদ আছর মদিনা মসজিদে দোয়া অনুষ্ঠান এবং আগামী শুক্রবার মদিনা মসজিদ ও এলাকাবসীর উদ্যোগে দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।






মন্তব্য চালু নেই