মেইন ম্যেনু

সাতক্ষীরার খবর (৩০/৮/১৪)

## সাতক্ষীরার আশাশুনিতে আ’লীগের দু’গ্র“পের সংঘর্ষ, আহত- ৮, বোমা বিস্ফোরণ :
জেলা প্রতিনিধি ॥ সাতক্ষীরার আশাশুনিতে নির্বাচনী বিরোধকে কেন্দ্র করে আওয়ামী লীগের দুগ্র“পের মধ্যে সংঘর্ষে কমপক্ষে ৮ জন আহত হয়েছে। সংঘর্ষের সময় ৮/১০টি হাত বোমার বিস্ফোরন ঘটানো হয়েছে। শুক্রবার সকাল ৮ টার দিকে উপজেলার গদাইপুর গ্রামে এ ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শী সুত্র জানায়, উপজেলা নির্বাচনের পর থেকে বর্তমান উপজেলা চেয়ারম্যান ও জেলা অওয়ামী লীগ এর শিল্প ও বানিজ্য বিষয়ক সম্পাদক এ বি এম মোস্তাকিম গ্র“প ও খাজরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছাত্রলীগ নেতা এস এম শাহনেওয়াজ ডালিম গ্র“পের মধ্যে বিরোধ চলে আসছিল।
এর জের ধরে শুক্রবার সকালে গদাইপুর মৎস্য সেট এলাকায় দু’গ্র“পের সমর্থকদের মধ্যে শুরু হয় ধাওয়া পাল্টা ধাওয়া। এক পর্যায়ে সেখানে কমপক্ষে ৮/১০ টি বোমা বিষ্ফোরন করে। এতে এলাকাবাসির মধ্যে আতংক শুরু হয়। বোমের আঘাতে কমপক্ষে ৭/৮ জন আহত হয়েছে। আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।
আশাশুনি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান হাবিব ঘটনা নিশ্চিত করে বলেন, খবর পেয়ে তিনি ফোর্স নিয়ে সেখানে যান। কোনো হতাহতের খবর তার কাছে নেই উল্লেখ করে বলেন, বর্তমান পরিস্থিতি শান্ত রয়েছে।

## ৪৩তম গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন:
জেলা প্রতিনিধি ॥ বাংলাদেশ জাতীয় স্কুল ও মাদরাসা ক্রীড়া সমিতি আয়োজিত জেলা পর্যায়ের ৪৩তম গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার বেলা ১২টায় সাতক্ষীরা স্টেডিয়ামে জেলা শিক্ষা অফিসের ব্যবস্থাপনায় এ ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার মোঃ আছাদুজ্জামানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন সদর ১ আসনের সংসদ সদস্য মীর মোস্তাক আহমেদ রবি। বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আছাদুজ্জামান বাবু, জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের সাধারন সম্পাদক শেখ নুরুল হক।

## দিগন্ত টেলিভিশন দর্শক ফোরামের উদ্যোগে র‌্যালী, আলোচনা সভা:
জেলা প্রতিনিধি ॥ সম্প্রচার নিষেধাজ্ঞার কালো মেঘে ঢাকা ৬ষ্ঠ বর্ষপূর্তিতে সত্য ও সুন্দরের জ্ন্য খুলে দাও দিগন্ত এই শ্লোগানকে সামনে রেখে সাতক্ষীরায় দিগন্ত টেলিভিশন দর্শক ফোরামের উদ্যোগে র‌্যালী, আলোচনা সভা ও কেক কাটা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকাল ৯ টায় শহরের পলাশপোলস্থ দিগন্ত অফিসের সামনে থেকে একটি র‌্যালী বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পুনরায় অফিসের সামনে গিয়ে শেষ হয়। পরে আলোচনা সভা, কেক কাটা ও দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। দিগন্ত টিভির জেলা প্রতিনিধি জিললুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন প্রফেসর আবু বক্কর সিদ্দীক, প্রভাষক আকরাম হোসেন, ডাঃ তপন কুমার বিশ্বাস, এ্যাডভোকেট মশিউর রহমান ফারুক, কৃষিবিদ মাহমুদ হাসান, শিক্ষক সঞ্জয় সরকার ও দিগন্ত টিভির দর্শক ফোরামের সদস্যবৃন্দ। এ ছাড়াও অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন নিউজ পেজ ও বাংলা সংবাদের সাতক্ষীরা প্রতিনিধি হাবিবুর রহমান, দূর্বার নিউজের সাতক্ষীরা প্রতিনিধি তাহমিদুর রহমান, ঢাকা টাইমস এর সাতক্ষীরা প্রতিনিধি বেলাল হোসাইন, দৈনিক কাফেলার শহর প্রতিনিধি সাকিবুর জামান সাকিব, ফটো সাংবাদিক আবু সাঈদ, দৈনিক আলোর পরশের আব্দুল্লাহ আল মামুন সহ স্থানীয়, আঞ্চলিক ও জাতীয় পত্রিকা এবং ইলেকট্রিক মিডিয়ার সাংবাদিবৃন্দ উপস্থিত ছিলেন। সভায় বক্তারা বলেন দিগন্ত এ দেশের ১৬ কোটি মানুষের কন্ঠস্বর। একটি মহল সরকারকে ভূল বুঝিয়ে দিগন্ত টিভির সম্প্রচারে নিষেধাজ্ঞা জারী করেছে। যা ১৬ কোটি মানুষের হৃদয়ে শুন্যতা সৃষ্টি করেছে যে শুন্যতা পূরণ হবার নয়। এই শুন্যতা পূরণের জন্য পুনরায় দিগন্ত টিভি সম্প্রচারের অনুমতি দেওয়ার জন্য সরকারের কাছে জোর দাবী জানিয়েছেন বক্তারা। পরে কেক কেটে ও দোয়া অনুষ্ঠানের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

## সাতক্ষীরায় জামাত নেতা আটক:
জেলা প্রতিনিধি ॥ সাতক্ষীরা সদর উপজেলার আগরদাঁড়ি গ্রামে অভিযান চালিয়ে এক জামায়াত নেতাকে গ্রেফতার করেছে সদর থানা পুলিশ। সদর থানার ওসি গোলাম রহমান বলেন বুধবার গভীরাতে জামাত নেতা আক্তারুজ্জামানকে (৫২) আটক করা হয়। তিনি আগরদাঁড়ি গ্রামের মৃত আব্বাসউদ্দিনের ছেলে। তার বিরুদ্ধে হরতালের নামে সহিংসতা, গাছকাটা, সড়ক অবরোধসহ একাধিক মামলা রয়েছে।






মন্তব্য চালু নেই