মেইন ম্যেনু

সাতক্ষীরার খবর (২০/৮/১৪)

## সাতক্ষীরা সিটি কলেজে ৭মাসের বকেয়া বেতনের দাবিতে শিক্ষক-কর্মচারীরা অনির্দিষ্টকালের ক্লাস বর্জন :
জেলা প্রতিনিধি॥ সাতক্ষীরা সিটি কলেজে ৭ মাসের বকেয়া বেতনের দাবিতে শিক্ষক-কর্মচারীরা অনির্দিষ্টকালের জন্য ক্লাস বর্জন করেছেন। বুধবার সকাল ১০টায় কলেজে এসে তারা ক্লাস বর্জন করে ক্লাস রুমে তালা ঝুলিয়ে দেন। পরে তারা এক সভায় মিলিত হয়ে অনির্দিষ্টকালের জন্য ক্লাস বর্জনের সিদ্ধান্ত গ্রহণ করেন।
শিক্ষকদের অভিযোগ কলেজ ফান্ডের টাকা দিয়ে কলেজের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডের কথা বলে কর্তৃপক্ষ নামমাত্র উন্নয়ন কাজ পরিচালনা করছে এবং টাকা লুটপাট করছে। এদিকে শিক্ষক-কর্মচারীদের ৭ মাসের বেতন বাকি পড়ে আছে। তারা মানবেতর জীবন যাপন করছেন। তারা জানান, এ ব্যাপারে কলেজের অধ্যক্ষ ও সভাপতি কে বারবার মৌখিক ও লিখিতভাবে অনুরোধ করা সত্বেও তারা কোনো সু-ব্যবস্থা করেননি। শিক্ষকরা জানান, তাদের বকেয়া বেতন না পাওয়া পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য তারা ক্লাস বর্জনের সিদ্ধান্ত গ্রহণ করেছেন। সাতক্ষীরা সিটি কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) প্রফেসর লিয়াকাত পারভেজ জানান, কোনো ধরনের আলোচনা ছাড়াই শিক্ষকরা এ ধরনের কর্মসূচি ঘোষণা করেছে। সমস্যা সমাধানে গভর্নিং বডির সভা আহবান করে সমস্যার সমাধান করা হবে বলে জানান তিনি।

## নবীন বরণ ও কৃতি ছাত্র ছাত্রীদের সংবর্ধনা :
জেলা প্রতিনিধি ॥ সাতক্ষীরা দিবা-নৈশ্য কলেজের একাদ্বশ শ্রেণির শিক্ষার্থীদের নবীন বরণ ও কৃতি ছাত্র ছাত্রীদের সংবর্ধনা ক্রেস্ট প্রদান করা হয়েছে। বুধবার সকাল সাড়ে ১১টায় সাতক্ষীরা দিবা-নৈশ্য কলেজ প্রাঙ্গণে কলেজের অধ্যক্ষ মোঃ আবু সাঈদের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন সাবেক পৌর মেয়র শেখ আশরাফুল হক, রেড ক্রিসেন্ট ইউনিট সাতক্ষীরা শাখা’র সাধারন সম্পাদক শেখ নুরুল হক। অনুষ্ঠানে একাদ্বশ শ্রেণির শিক্ষার্থীদের বরণ ও কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ক্রেস্ট প্রদান করা হয়েছে। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন ফিফা রেফারী তৈয়্যেব হাসান বাবু।

## সাতক্ষীরার বিশিষ্ট শিক্ষানুরাগী অধ্যক্ষ তমিজউদ্দীন আহমেদ আর নেই ॥ দাফন সম্পন্ন :
জেলা প্রতিনিধি ॥ কালিগঞ্জ উপজেলা প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি, সাপ্তাহিক মুক্ত আলাপ এর প্রতিষ্ঠাতা সম্পাদক ও কালিগঞ্জ ডিগ্রি কলেজ এর সাবেক ভারপাপ্ত অধ্যক্ষ ও রোকেয়া মুনসুর কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ তমিজউদ্দীন আহমেদ (৭৬) আর নেই। মঙ্গলবার দুপুর ১২টায় হৃদরোগসহ বার্ধক্যজনীত নানরোগে আক্রান্ত হয়ে সাতক্ষীরা সদর হাসপাতালে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। ব্যাক্তিগত জীবনে তিনি এক ছেলে ও দুই মেয়ের জনক। মঙ্গলবার বাদ আসর কালিগঞ্জের বাজারগ্রাম ঈদগাহ ময়দানে নামাজের জানাজা শেষে সরকারি কবরস্থানে তাকে দাফন হয়েছে। তার মৃত্যুতে সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি আবু আহমেদ ও সম্পাদক মোস্তাফিজুর রহমান উজ্জলসহ সাংবাদিকরা গভীর শোক ও শোক সন্তপ্ত পরিবারে প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।

## ভোমরা ভূমি অফিসের নায়েবের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবী :
জেলা প্রতিনিধ ॥ ভোমরা ভূমি অফিসের নায়েব মোঃ মোখলেছুর রহমানের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবীতে সাতক্ষীরা জেলা প্রশাসক বরাবর আবেদন করেছে সদর উপজেলার কুখরালী গ্রামের মোঃ আব্দুস সাত্তার। আবেদন সূত্রে জানা যায়, গত ইং ২০১২-১৩ অর্থ বছরে ভোমরা ভূমি অফিস মেরামত প্রাক্কলিত ব্যায় দুই লক্ষ বিরানব্বই হাজার টাকা চুক্তি মোতাবেক ঠিকাদার আব্দুস সাত্তার কাজটি শুরু করে। কাজ শেষে সংশ্লিষ্ট ইঞ্জিনিয়ারদের সঙ্গে নিয়ে সরেজমিনে মাপজরিপ করে করে ১ লক্ষ ৬০ হাজার টাকার বিল প্রস্তুত করে এবং ওটাই বিল হিসাবে গন্য হয়। পরে তিনি জামানত হিসাবে প্রদত্ত ১৬ হাজার টাকা নেয়ার আবেদন করলে তাতে আপত্তি দিয়ে জামানত বন্ধ করে রেখেছে। এব্যাপারে এসিল্যান্ডও তাকে জামানত দিয়ার জন্য বলেছেন বলে আবেদনে উল্লেখ আছে। এমতাবস্থায় জেলা প্রশাসক মহোদয়কে সরেজমিনে তদন্ত পূর্বক ভোমরা অফিসের নায়েব মোঃ মোখলেছুর রহমানের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন এবং যাহাতে ঠিকাদার তার জামানতের ১৬ হাজার টাকা ফেরত পায় তাহার আশু হস্তক্ষেপ কামনা করেন করে জেলা প্রশাসক বরাবর আবেদন করেছে ঠিকাদার আব্দুস সাত্তার।

## সাতক্ষীরার সড়ক দূর্ঘটনায় ছাত্র নিহত :
জেলা প্রতিনিধি ॥ সাতক্ষীরার তালায় সড়ক দূর্ঘটনায় সবুজ শেখ (১৩) নামের এক কিশোর ছাত্র নিহত হয়েছে। সে বাগেরহাট জেলার মংলা থানার বকুলতলা গ্রামের আব্দুর রাজ্জাক শেখের ছেলে। মঙ্গলবার সন্ধ্যায় এ ঘটনা ঘটে। তালা থানার ওসি আবুবকর সিদ্দিকী জানান, সমুদ্রে মাছ ধরার কাজে ব্যবহৃত জাল মেরামতের কাজ করত সবুজ। খুলনা থেকে বাসযোগে কর্মস্থল পাইকগাছা যাওয়ার পথে খুলনা-পাইকগাছা সড়কের তেতুলিয়া এলাকায় এসে সে বাসের জানালা দিয়ে মাথা বের করে বাইরে তাকায়। এ সময় রাস্তার বিপরীত দিক থেকে আসা একটি ট্রাকের সাথে তার মাথা ধাক্কা লাগে। এতে সে ঘটনাস্থলে নিহত হয়। এ রিপোর্ট লেখা পর্যন্ত নিহতের লাশ ময়না তদন্তের জন্য মর্গে পাঠানোর প্রস্তুতি চলছিল।

## সাতক্ষীরায় ভ্রাম্যমান আদালতে ৪ জনের কারাদন্ড :
জেলা প্রতিনিধি ॥ সাতক্ষীরায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ৪ গাজা ব্যবসায়ীকে বিভিন্ন মেয়াদে বিনাশ্রম কারাদন্ড প্রদান করেছে সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ আছাদুজ্জামান। সাজা প্রাপ্তরা হলো মোঃ গোলাম মোস্তফার ছেলে মোঃ রোকন সরদার (৩০), আনসার আলী সরদারের ছেলে মোঃ মিলন হোসেন (২২), আব্দুল আজিজ সরদারের ছেলে সাইদুর রহমান মিন্টু এবং গোলাম হোসেনের স্ত্রী বিলকিস হোসেন (২৮) কে বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করা হয়েছে। মঙ্গলবার মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরের পরিদর্শক কাজী মাহমুদ হারুনের নেতৃত্বে বিভিন্ন স্থান থেকে তাদের আটক করে এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়েছে।



« (পূর্বের সংবাদ)
(পরের সংবাদ) »



মন্তব্য চালু নেই