মেইন ম্যেনু

সাতক্ষীরার খবর (০১/৮/১৪)

## বাঁধ ভাঙা আনন্দ বুকে নিয়ে সব বয়সের মানুষের পদচারণায় মুখরিত পুলিশ লাইন চত্বর
সাতক্ষীরা প্রতিনিধি ॥ বয়সের বাধা ভেঙে সব বয়সের মানুষের পদচারণায় ব্যাপক উৎসাহ-উদ্দীপনায় মুখরিত হয়ে সাতক্ষীরায় পালিত হয়েছে ‘ঈদ আনন্দ মেলা ২০১৪’। ঈদের দ্বিতীয় দিন বুধবার সন্ধ্যায় বাঁধ ভাঙা আনন্দ বুকে নিয়ে জেলা পুলিশের আয়োজনে পুলিশ লাইন চত্বরে এ মেলায় জেলার বিভিন্ন স্থান থেকে আগত নারী-পুরুষ, কচিকাচাঁ, মায়ের কোলে কোমলমতি শিশু, তরুণী, তরুণী ও বন্ধুর সঙ্গে বন্ধুদের উপস্থিতি ছিল গভীর রাত পর্যন্ত। আনন্দ মেলায় বিভিন্ন স্টলের পাশাপাশি শিল্পীরা সঙ্গীত, নৃত্য ও যাদু পরিবেশন করে। ঈদ আনন্দ মেলায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন খুলনা বিভাগীয় পুলিশ কমিশনার এস.এম. মনির-উর-জামান। সাতক্ষীরা পুলিশ সুপার চৌধুরী মঞ্জুরুল কবিরে’র সভাপতিত্বে অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মীর মোদাচ্ছের হোসেন, সদর সার্কেল মনিরুজ্জামান, সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি অধ্যাপক আবু আহমেদ, সদর উপজেলা পরিষদের ভাইচ চেয়ারম্যান গোলাম মোর্শেদ, চেম্বার অব কমার্সের সভাপতি নাসিম ফারুক খান মিঠু, একুশে টিভি’র জেলা প্রতিনিধি মনিরুল ইসলাম মিনি, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা তারাময়ী মুখার্জী, কেন্দ্রীয় ছাত্রলীগের সদস্য তানিম আহমেদ সোহাগ প্রমুখ। মেলায় আসা দর্শনার্থীদের মধ্যে শহরের মুনজিত এলাকার মোঃ রফিকুল ইসলাম বলেন, “ব্যবসা বাণিজ্য ও সংসারের ঝামেলায় বিনোদনের তেমন সুযোগ পাইনা। তবে ঈদের দ্বিতীয় দিন জেলা পুলিশের এই আয়োজনে স্বপরিবারে এসেছি। এই মেলা সাতক্ষীরাবাসীকে অনেক আনন্দিত করে তুলেছে। পুলিশ সুপারের এই আয়োজন যেন অব্যহত থাকে।” সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন গাজী টিভি’র জেলা প্রতিনিধি অসীম চক্রবর্তী।

## সাতক্ষীরা কিন্ডার গার্টেন স্কুলে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান
সাতক্ষীরা প্রতিনিধি ॥ সাতক্ষীরা কিন্ডার গার্টেন স্কুলে শিক্ষার্থী অয়ন ভাইয়া, মান্না ও মালেক চাচা’র স্মরণে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। বুধবার বেলা ১২টায় সাতক্ষীরা কিন্ডার গার্টেন স্কুল প্রাঙ্গণে স্কুলের ২০০৫ সালের শিক্ষার্থীদের আয়োজনে এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্কুলের প্রধান শিক্ষক রফিকুল হাসান। প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন সাতক্ষীরা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর লিয়াকত পারভেজ। বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন জেলা জাতীয় পার্টির সভাপতি শেখ আজহার হোসেন, লস্কার গ্রুপে’র মালিক জুনায়েদ হোসেন রায়রন, সমরেশ দাশ। এছাড়া বক্তব্য রাখেন শিক্ষক সিরাজুল ইসলাম, আবু জাকারিয়া, রাফিজা আক্তার, শিক্ষার্থী আমিরুল ইসলাম রাসেল, তানভীর হোসেন পল্লব, রিপন, রহিমা আক্তার রাখি, সাইফুল্লাহ হোসেন প্রিন্স প্রমুখ। আলোচনা সভা শেষে অয়ন ভাইয়া, মান্না ও মালেক চাচা’র স্মরণে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। এসময় স্কুলের প্রাক্তণ ও বর্তমান শিক্ষার্থী সহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

## সাতক্ষীরায় ধর্মীয় ভাবগম্ভীর্যের মধ্য দিয়ে পবিত্র ঈদুল ফিতর উদ্যাপন
সাতক্ষীরা প্রতিনিধি ॥ ‘ও মন রমজানেরই রোজার শেষে এল খুশির ঈদ’- জাতীয় কবি কাজী নজরুল ইসলামের এই গানটি গুনগুনিয়ে এক মাস সিয়াম সাধনার পর যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্য ও আনন্দ-উৎসবের মধ্য দিয়ে মুসলমান সম্প্রদায়সহ সকল ধর্মের মানুষেরা মেতে উঠেছেন ঈদ উৎসবে। এ দিনটি ধনী-গরিব, আশরাফ-আতরাফ-নির্বিশেষে সবাইকে এক কাতারে দাঁড় করায়। ফলে ঈদ কেবল আনন্দের বার্তাই নিয়ে আসে না, উদ্ভাসিত হয় ইসলামের সাম্যের এক বড় পরিচয়। মঙ্গলবার সকাল ৮টায় সাতক্ষীরা কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে অনুষ্ঠিত প্রথম নামাজে ইমামতি করেন হাফেজ মাওলানা রফিকুল ইসলাম। এছাড়া সকাল ৮টা ৩০ মিনিটে দ্বিতীয় নামাজে ইমামতি করেছেন হাফেজ মাওলানা আব্দুল করিম। সাতক্ষীরা কেন্দীয় ঈদগাহের ঈদের জামাতকে ঘিরে তৎপর ছিলেন আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা। নামাজে সাতক্ষীরা জেলা প্রশাসক নাজমুল আহসান, পৌর মেয়র আলহাজ্ব এম.এ জলিল, সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ আছাদুজ্জামান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মহসিন আলী, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) লস্কার তাজুল ইসলাম, জেলা ক্রীড়া সংস্থা’র সাধারন সম্পাদক শেখ নিজাম উদ্দীন, নাজমুল ইসলাম বকুল, অধ্যাপক খায়রুল ইসলাম সহ রাজনৈতিক, বিশিষ্ট ব্যক্তিবর্গ ও সর্বস্তরের জনসাধারণ অংশগ্রহণ করেন। ঈদের নামাজের পর মোনাজাতে দেশ, জাতি ও সকল মানুষের শান্তি ও সমৃদ্ধি কামনা করা হয়। নামাজ শেষ হতেই একে অপরেক টেনে নেন বুকে। কোলাকুলির মাধ্যমে ঈদের শুভেচ্ছা জানান একে অপরকে। এরপরই মূলত হাসি-আনন্দের উৎসবে বাড়িতে বাড়িতে সেমাই-নুডুলস খেয়ে আড্ডায় উৎসবে ঈদের দিনটি কাটিয়েছে জেলাবাসী।

## সাতক্ষীরায় পালিত ঈদ আনন্দ মেলা ২০১৪
সাতক্ষীরা ॥ ব্যাপক উৎসাহ-উদ্দীপনা আর হাজার হাজার মানুষেরর পদচারণায় সাতক্ষীরায় পালিত হচ্ছে ‘ঈদ আনন্দ মেলা ২০১৪’। ঈদের ২য় দিন বুধবার সন্ধ্যায় জেলা পুলিশের আয়োজনে পুলিশ লাইন চত্বরে এ মেলা অনুষ্ঠিত হচ্ছে। মেলার স্টলগুলো মুখরিত হয়ে আছে জেলার বিভিন্ন স্থান থেকে আগত কচিকাচাঁ ও কোমলমতি শিশুদের পদভারে। মেলায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত আছেন খুলনা বিভাগীয় পুলিশ কমিশনার এস এম মনির-উর-জামান। সাতক্ষীরার আইন শৃংখলা’র পরিবর্তনকারী পুলিশ সুপার চৌধুরী মঞ্জুরুল কবিরে’র সভাপতিত্বে অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মীর মোদাচ্ছের হোসেন, সদর সার্কেল মনিরুজ্জামান, চেম্বার অব কমার্সের সভাপতি নাসিম ফারুক খান মিঠু, একুশে টিভি’র জেলা প্রতিনিধি মনিরুল ইসলাম মিনি, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা তারাময়ী মুখার্জী প্রমুখ। মেলায় জেলার সর্বস্তরের মানুষের উপস্থিতি লক্ষ্য করা যায়। সন্ধ্যায় শুরু হওয়া এ মেলা চলবে গভীর রাত পর্যন্ত।






মন্তব্য চালু নেই