মেইন ম্যেনু

‘সরকার আবারও ৫ জানুয়ারি মার্কা নির্বাচন করতে চায়’

বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, রাষ্ট্রপতির সার্চ কমিটি গঠনের উদ্যোগে জাতি আশাবাদী হয়েছিল; কিন্তু গতকাল ঘোষিত সার্চ কমিটির মধ্য দিয়ে প্রমাণিত হয়েছে, সরকার আবারও ৫ জানুয়ারি মার্কা নির্বাচন করতে চায়। সার্চ কমিটি গঠনের নামে ফার্স কমিটি করা হয়েছে। এই কমিটি ভালো কিছু দিতে পারবে না।

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ ইয়ুথ ফোরাম আয়োজিত এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন। বিএনপির কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক শরীফুল আলমের বিরুদ্ধে ‘মিথ্যা’ মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তির দাবিতে এই মানববন্ধনের আয়োজন করা হয়।

নির্বাচন কমিশন গঠনের জন্য রাষ্ট্রপতির চিঠির পর বুধবার ছয় সদস্য বিশিষ্ট সার্চ কমিটি গঠন করা হয়। আপিল বিভাগের বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনকে সার্চ কমিটির প্রধান করা হয়। আগামী ১০ কার্যদিবসের মধ্যে কমিটিকে নাম জমা দিতে বলা হয়েছে। তাদের সুপারিশের পরই রাষ্ট্রপতি নির্বাচন কমিশনে নিয়োগ চূড়ান্ত করবেন।

এই সার্চ কমিটিকে আওয়ামী লীগের পছন্দের কমিটি বলে দাবি করেছে বিএনপি। দলটির মহাসচিব বলেছেন, এই কমিটি নিয়ে আমরা হতাশই নই, ক্ষুব্ধ।

নতুন সার্চ কমিটি নিয়ে বিএনপি ভালো কিছু আশা করতে পারে না এমন দাবি করে তিনি বলেন, ‘এই কমিটি নিয়ে বিএনপি হতাশ ও ক্ষুব্ধ।’

প্রধানমন্ত্রীর উদ্দেশে বিএনপির ভাইস চেয়ারম্যান বলেন, ‘৫ জানুয়ারি মার্কা আরেকটি নির্বাচনের স্বপ্ন দেখবেন না। তাহলে সেই স্বপ্ন দুঃস্বপ্নে পরিণত। কারণ এই দেশ আন্দোলন সংগ্রামের দেশ।’

দুদু বলেন, বিএনপি আবার রাজপথে তখনই নামবে, যখন দেখবে আলোচনার আর কোনও সুযোগ নেই।

ইয়ুথ ফোরামের সভাপতি সাইদুর রহমানের সভাপতিত্বে মানববন্ধনে আরও বক্তব্য দেন- বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মাদ রহমতউল্লাহ, খালেদা ইয়াসমিন প্রমুখ।






মন্তব্য চালু নেই