মেইন ম্যেনু

সরকারের প্রস্তাব প্রত্যাখ্যান করলেন ধর্ষিতার বাবা

ভারতে গণধর্ষণের শিকার ধর্ষিতার বাবা সরকারি ক্ষতিপূরণ প্রত্যাখ্যান করে বলেছেন, ‘আমার মেয়েকে যেভাবে ঝুলিয়ে হত্যা করা হয়েছে দোষীদেরকেও সেভাবে ফাঁসিতে ঝোলাতে হবে।’ শনিবার রাহুল গান্ধী উত্তর প্রদেশে গণধর্ষণের শিকার দুই মেয়ের পরিবারের সঙ্গে সাক্ষাৎ করতে গেলে ধর্ষিতা দুই মেয়ের একজনের বাবা এ কথা বলেন।

ধর্ষিতার পরিবারের সঙ্গে সাক্ষাৎ শেষে কংগ্রেসের সহ-সভাপতি রাহুল গান্ধী বলেন, ‘ধর্ষিতার পরিবার বলেছে, এ ঘটনায় ক্ষতিপূরণ যথেষ্ট নয়, তারা বিচার চায়। ধর্ষিতাদের পরিবারে পক্ষ থেকে সেন্ট্রাল ইনভেস্টিগেশন ব্যুরো-সিবিআই এর তদন্তের দাবির প্রতিও আমি সমর্থন জানাই।’

এর আগে গত বৃহস্পতিবার রাতে উত্তর প্রদেশের বাদাও জেলায় একটি গ্রামে গণধর্ষণের শিকার হয় দুই চাচাতো বোন। প্রকৃতির ডাকে সাড়া দিতে বের হলে তাদের তুলে নিয়ে গণধর্ষণ করে দুর্বৃত্তরা। শুক্রবার গ্রামের পাশের একটি ফলের বাগান থেকে তাদের ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়।

ইতোমধ্যে উত্তর প্রদেশ সরকার এ ঘটনার তদন্তের ভার দিয়েছে সিবিআইকে। এ ঘটনায় এ পর্যন্ত পাঁচ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারকৃতদের মধ্যে দুই পুলিশ সদস্যও রয়েছে। গণধর্ষণের ঘটনায় দ্রুত পদক্ষেপ না নেয়ার অভিযোগে ওই দুই পুলিশ সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে।

ধর্ষিতার পরিবারের পক্ষ থেকে অভিযোগ করা হচ্ছে, এ ঘটনায় পুলিশ দ্রুত পদক্ষেপ নিলে মেয়ে দুটিকে জীবিত উদ্ধার করা সম্ভব হতো। পরিবারটির পক্ষ থেকে আরো অভিযোগ করা হয়, প্রথমে মামলা নিতেও অস্বীকার করেছিল পুলিশ। পরে গ্রামবাসীর তোপের মুখে মামলা নিতে বাধ্য হয়।






মন্তব্য চালু নেই