মেইন ম্যেনু

শিক্ষকদের জামায়াত-শিবির থেকে সাবধান থাকার নির্দেশ

বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষকসহ দায়িত্বশীল ব্যক্তিদের জামায়াত-শিবিরের বিভিন্ন অনুষ্ঠানে ব্যক্তিগত দাওয়াতে অংশগ্রহণ ও উপহার গ্রহণ থেকে বিরত থাকার নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। এ বিষয়ে কোনো তথ্য-প্রমাণ মিললে তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে বলে সম্প্রতি একটি নির্দেশনা জারি করেছে মন্ত্রণালয়।

সম্প্রতি গাজীপুর জেলায় জামায়াত-শিবিরের গোপন তৎপরতা ও কর্মকাণ্ড সম্পর্কিত প্রতিবেদনের আলোকে এ নির্দেশ দেয় মন্ত্রণালয়।

এ বিষয়ে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের বিদ্যালয় বিভাগের পরিচালক অধ্যাপক এলিয়াছ হোসেন বলেন, সব স্তরের শিক্ষকদের জামায়াত-শিবিরের কার্যক্রম থেকে বিরত থাকতে চিঠি দেয়া হয়েছে। এ বিষয়ে মাউশির ওয়েবসাইটে আপলোট করে দিয়েছি। পাশাপাশি সব জেলা শিক্ষা অফিসারদের সজাগ থাকার নির্দেশনা দেয়া হয়েছে।

উল্লেখ্য, ২৭ এপ্রিল মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরে সিনিয়র সহকারী সচিব ফাতেমা তুল জান্নাত স্বাক্ষরিত এক নোটিশে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের মহাপরিচালককে এ ধরনের ব্যবস্থা নিতে বলা হয়। প্রধানমন্ত্রীর কার্যালয় ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দুটি চিঠির বরাত রয়েছে শিক্ষা মন্ত্রণালয়ের চিঠিতে।






মন্তব্য চালু নেই