মেইন ম্যেনু

শাহরুখ না হৃত্বিক: কাকে বেছে নিলেন অমিতাভ?

শাহরুখ খান হতে পারেন বলিউডের বাদশা, হৃত্বিক রোশন নিজেকে বলিউডের সুপারহিরো হিসেবে প্রতিষ্ঠিত করেছেন। তবে এ দুজন এখনও ছাপিয়ে যেতে পারেননি বিগ বি অমিতাভ বচ্চনকে। ফলে নিজেদের ছবি নিয়ে অমিতাভের মত তাদের জন্য ছিল বিশেষ কিছু।

সম্প্রতি এক সঙ্গেই মুক্তি পেয়েছে শাহরুখের ‘রইস’ আর হৃত্বিকের ‘কাবিল’। ছবি দুটি মুক্তির আগেই লড়াইয়ে অবতীর্ণ হয়েছিল। ফলে মুক্তির পর ছবি দুটির হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস পাওয়া গিয়েছিল। বাস্তবে হয়েছেও তাই। শাহরুখ একটু এগিয়ে থাকলেও কম খুব পিছিয়ে নেই হৃত্বিকও। ফলে ছবি দুটি দেখে কে কি বলছেন তা উভয়ের কাছেই গুরুত্বপূর্ণ। আর সেই ব্যক্তি যদি হন অমিতাভ, তাহলে তো কথাই নেই!

সাতঘাটের পানি খাওয়ার অভিজ্ঞতায় ভরপুর মহাতারকা অমিতাভও কম যান না। দুটি ছবিই দেখেছেন তিনি এবং নির্দিষ্টভাবে কারও পক্ষ নেননি। অন্যভাবে বললে, কৌশলে দুটি ছবিরই প্রশংসা করেছেন এবং শাহরুখ-হৃত্বিক উভয়েরই প্রশংসা করেছেন।

ছবি দুটো দেখে টুইটে নিজের মত জানান অমিতাভ। শাহরুখের রইস সম্পর্কে লিখেছেন, ‘অভিনন্দন শাহরুখ… রইস… ছবিতে তোমার রাগ পছন্দ হয়েছে’। এর প্রশংসার জন্য বিগ বিকে ধন্যবাদ জানিয়ে শাহরুখ লিখেন, ‘আপনার কাছ থেকেই শিখেছি, স্যার’। এরপর অমিতাভ আবারও লিখেন, ‘হ্যাঁ তা ঠিক…!!! তবে সত্যি কয়েকটি মুহূর্ত ছিল দারুণ!!’

শাহরুখের প্রশংসায় এমন পঞ্চমুখে করবেন আর হৃত্বিকের জন্য কিছু রাখবেন না বিগ বি, তা হয় না। ফলে হৃত্বিক ও ‘কাবিল’র জন্যও বরাদ্দ ছিল বুদ্ধিদীপ্ত প্রশংসা। বিগ বি লিখেছেন, “‘কাবিল’ অন্যতম আস্থা জাগানিয়া ছবি…চমৎকার, অসাধারণ অভিনয় এবং পরিচালক সঞ্জয় গুপ্তের নিপূণ পরিচালনা। অভিনন্দন।”

এমন প্রশংসা পেয়ে হৃত্বিকও বেশ খুশি। অমিতাভকে লিখেছেন, ‘ভাষা প্রকাশ করতে পারছি না। আমাদের উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। ধন্যবাদ ধন্যবাদ! আমার সবচেয়ে বড় অনুপ্রেরণা।’

তবে বিগ বি’র এমন টুইটে শাহরুখ না হৃত্বিক: কাকে বেছে নিলেন অমিতাভ? সেটা বড় প্রশ্নই হয়ে থাকলো।

এদিকে শাহরুখ ও হৃত্বিককে নিয়ে একই ছবিতে কাজ করা একমাত্র পরিচালক করণ জোহরও উভয়ের ছবি দুটির প্রশংসা করেছেন। সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস।






মন্তব্য চালু নেই