মেইন ম্যেনু

শান্তি গণতন্ত্র উন্নয়ন ও সমৃদ্ধির পথেই হাঁটছি : রাষ্ট্রপতি

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেছেন, শান্তি, গণতন্ত্র, উন্নয়ন ও সমৃদ্ধির যে পথে আমরা হাঁটছি, সেই পথ ধরেই বাংলাদেশ আরও বহুদূর এগিয়ে যাবে এবং বিশ্বসভায় একটি উন্নত দেশ হিসেবে আপন মহিমায় অধিষ্ঠিত হবে।

রোববার জাতীয় সংসদে দেয়া ভাষণে একথা বলেন তিনি। বছরের প্রথম অধিবেশনে সংবিধান অনুযায়ী রাষ্ট্রপতি এই ভাষণ দেন। এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বিরোধীদলীয় নেতা বেগম রওশন এরশাদসহ অধিকাংশ এমপি-মন্ত্রী উপস্থিত ছিলেন।

সরকারের সবক্ষেত্রের উন্নয়ন কর্মকাণ্ড বিস্তারিত তুলে ধরে রাষ্ট্রপতি বলেন, আমি দৃঢ়ভাবে আশাবাদী যে রাষ্ট্র ও সমাজের সবস্তরের সুশাসন সুসংহতকরণ, গণতন্ত্রের প্রাতিষ্ঠিকীকরণ এবং জনগণের সর্বাত্মক অংশগ্রহণের মাধ্যমে আমরা এসব লক্ষ্য অর্জনে সক্ষম হবো।

তিনি বলেন, জাতীয় সংসদ আপামর জনসাধারণের আশা-আকাঙ্ক্ষার কেন্দ্রবিন্দু। বর্তমান সরকারব্যবস্থা সুদৃঢ়করণের মাধ্যমে বাংলাদেশ একটি উন্নত ও আলোকিত দেশ হিসেবে প্রতিষ্ঠার লক্ষ্যে নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।

রাষ্ট্রপতি বলেন, স্বচ্ছতা, জবাবদিহিতা, পরমতসহিষ্ণুতা, মানবাধিকার ও আইনের শাসন সুসংহতকারণ এবং জাতির অগ্রযাত্রার স্বপ্ন ও আকাঙ্ক্ষা বাস্তবায়নে সরকারি দলের পাশাপাশি বিরোধী দলকেও গঠনমূলক ভূমিকা পালন করতে হবে।

এ সময় তিনি সরকারি ও বিরোধী দলকে যথাযথ ভূমিকা রাখার আহ্বান জানান।






মন্তব্য চালু নেই