মেইন ম্যেনু

লিপু হত্যার বিচার দাবিতে রাবিতে বিক্ষোভ মিছিল

ইয়াজিম ইসলাম পলাশ, রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী মোতালেব হোসেন লিপু হত্যার দ্রুত বিচার দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশে করেছে সাধারণ শিক্ষার্থীরা। সমাবেশে বক্তারা লিপু হত্যার তদন্তে অসন্তোষ জানিয়ে করে ক্ষোভ প্রকাশ করেন তারা।

শনিবার দুপুর ১টার দিকে বিশ্ববিদ্যালয়ের মিডিয়া চত্বরের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে বিভাগের শিক্ষার্থীরা। পরে মিছিলটি ক্যাম্পাস প্রদক্ষিণ করে পুনরায় সেখানে এসে সমাবেশে মিলিত হয়। এসময় বিভিন্ন বিভাগের শিক্ষার্থী সমাবেশে যোগ দেয়।

সমাবেশে বক্তারা বলেন, তিন মাসেও লিপু হত্যার কোনো অগ্রগতি হয়নি। পুলিশ প্রতিনিয়ত আমাদের সঙ্গে প্রহসন করছে। দেশের অন্য হত্যাকা-ের মতো লিপু হত্যাও নাটকীয়তার রূপ নিচ্ছে। আমরা পুলিশের বিরুদ্ধে কথা বলতে চাই না, কিন্তু পরিস্থিতি এমন যে আমাদের বলতে বাধ্য করছে।

বক্তারা কঠোর কর্মসূচির হুঁশিয়ারি তুলে বলেন, আমরা এর আগেও বলেছিলাম, হত্যার বিচারে অগ্রগতি না দেখলে আমরা আবার আন্দোলনে রাস্তায় নামবো। আজ আমরা সেই কারণেই রাস্তায় নামতে বাধ্য হয়েছি। প্রয়োজনে আরও কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে।

২০১৬ সালের ২০ অক্টোবর বিশ্ববিদ্যালয়ের নবাব আব্দুল লতিফ হলের ড্রেন থেকে লিপুর লাশ উদ্ধার করা হয়। ওইদিন বিকেলে লিপুর চাচা মো. বশীর বাদী হয়ে নগরীর মতিহার থানায় অজ্ঞাতনামাদের আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন।






মন্তব্য চালু নেই