মেইন ম্যেনু

সোমবার বৌদ্ধ নেতাদের সঙ্গে মতবিনিময়

র‌্যাব বিলুপ্তির দাবি খালেদা জিয়ার

গুম, খুনের সঙ্গে জড়িয়ে পড়ায় র‌্যাপিড অ্যাকশন ব্যাটলিয়নের (র‌্যাব) কার্যক্রম বন্ধের দাবি জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া। তার সরকারে আমলেই গঠন করা হয়েছিল এ বিশেষ বাহিনীটি।
রাজধানীর শাহীনবাগে ঢাকা মহানগর বিএনপির ৩৮ নম্বর ওয়ার্ডের সাধারণ সম্পাদক নিখোঁজ সাজেদুল ইসলাম সুমনের বাসায় গিয়ে তিনি এ দাবি জানান।
খালেদা জিয়া বলেন, ‘সন্ত্রাস দমনসহ বিভিন্ন কর্মকাণ্ডে শুরুতে র‌্যাবের সফলতা ছিল। জনগণের কাছে তারা প্রশংসা কুড়িয়েছে। কিন্তু বর্তমানে এ বাহিনীর সদস্যরা নানা অপরাধে জড়িয়ে পড়েছে। তাদেরকে রাজনৈতিক কাজে ব্যবহার করা হচ্ছে। বিশেষ করে মানুষের নিরাপত্তা প্রদানের ক্ষেত্রে এ বাহিনী ব্যর্থ।’
তিনি বলেন, ‘র‌্যাব এখন সাধারণ মানুষের কাছে আতঙ্ক। সাধারণ মানুষের নিরাপত্তা না দিয়ে তারা গুম, খুনে জড়িয়ে পড়ছে।’
উল্লেখ্য, বাংলাদেশের আভ্যন্তরিক সন্ত্রাস দমনে গঠিত হয় চৌকস বাহিনী র‌্যাপিড অ্যাকশন ব্যাটলিয়ন (র‌্যাব)। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অধীনে পরিচালিত এই আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ২০০৪ সালের ২৬ মার্চ গঠিত হয়। আর এর কার্যক্রম শুরু হয় একই বছরের ১৪ এপ্রিল। বাংলাদেশ পুলিশ, বাংলাদেশের সেনা, নৌ ও বিমান বাহিনীর সদস্যদের নিয়ে গঠিত হয় র‌্যাব। এ সময় ক্ষমতায় ছিল বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া নেতৃত্বাধীন চারদলীয় ঐক্যজোট।

সোমবার বৌদ্ধ নেতাদের সঙ্গে মতবিনিময় করবেন খালেদা
শুভ বৌদ্ধপূর্ণিমা উপলক্ষে বৌদ্ধ সম্প্রদায়ের নেতাদের সঙ্গে মতবিনিময় করবেন বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। সোমবার রাত সাড়ে ৮টায় চেয়ারপারসনের গুলশানের রাজনৈতিক কার্যালয়ে এ মতবিনিময় অনুষ্ঠিত হয়। বিএনপি চেয়ারপারসনের কার্যালয় থেকে শামসুদ্দিন দিদারএ তথ্য জানিয়েছেন।






মন্তব্য চালু নেই