মেইন ম্যেনু

র‌্যাব বাতিলের দাবি হঠকারী : ইনু

র‌্যাব আইনের মাধ্যমে গঠিত ও পরিচালিত হচ্ছে। এ সংস্থাকে বাতিলের দাবি খালেদা জিয়ার হঠকারী, উদ্দেশ্য ও চক্রান্তমূলক বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

বৃহস্পতিবার তথ্যমন্ত্রণালয়ে নিজ দফতরে সাংবাদিকদের সঙ্গে আলাপ কালে এ মন্তব্য করেন তিনি।

ইনু বলেন, কয়েক জন কর্মকর্তার অপরাধের দায় পুরো সংস্থার উপরে আসতে পারে না। এই র‌্যাব জঙ্গীবাদ দমনসহ নানা কাজে গুরুত্বপূর্ণ অবদান রেখেছে। তবে এ সংস্থার এ পর্যন্ত ১হাজার ৯৫০ জন সদস্যের বিরুদ্ধে বিভিন্ন আইনানুগ ব্যবস্থা নেওয়া হয়েছে।

তধ্যমন্ত্রী বলেন, এখন পর্যন্ত র‌্যাবের বিরুদ্ধে নারায়ণগঞ্জের হত্যার অভিযোগ প্রমানিত হয়নি। তার পরও র‌্যারের তিন কর্মকর্তাকে অবসরে পাঠানো হয়েছে।

তথ্যমন্ত্রী সাংবাদিকদের বলেন, খালেদা জিয়া একের পর এক সরকারি প্রতিষ্ঠানকে দলীয় প্রতিষ্ঠান বলে তা বাতিলের দাবি জানিয়ে আসছেন। তিনি দেশে কোনো প্রতিষ্ঠান রাখতে চাচ্ছেন না। সকল প্রতিষ্ঠান বন্ধ করে দেশকে নিরাপত্তাহীনতার মধ্যে ফেলতে চাচ্ছেন। তার স্বামী হত্যার দায়ে তিনি কী এখন সেনা বাহিনীকে বাতিলের দাবি করবেন?

নারায়ণগঞ্জের হত্যা মামলার বিষয়টি তদন্ত হচ্ছে। ভালো কোনো ফলাফলের জন্য অপেক্ষা করতে হবে বলেন মন্তব্য করেন তিনি।

ইনু বলেন, খালেদা জিয়ার সরকারের সময়েই এই র‌্যাব গঠন করা হয়েছিল। সেই সময়ে প্রথমেই বিভিন্ন সময়ে র‌্যাব ৩৭৩ জন মানুষকে মেরেছে।

তিনি আরে বলেন, কোনো সংস্থাই আইনের উর্ধ্বে নয়। কাউকেই দায়মুক্তির বিষয় নেই। বর্তমান সরকার দায়মুক্তির জন্য কোনো কিছুই করছে না। তাদের সরকারই দায়মুক্তির বিষয়টি পরিচিত করেছিল। বর্তমান সরকার তা বিলোপ করেছে।






মন্তব্য চালু নেই