মেইন ম্যেনু

র‌্যাবের সংশ্লিষ্টতা তদন্তে হাইকোর্টের নির্দেশ

নারায়ণগঞ্জে প্যানেল মেয়র নজরুল ইসলাম, আইনজীবী চন্দন সরকারসহ সাতজনকে অপহরণের পর হত্যাকাণ্ডে র‌্যাবের সংশ্লিষ্টতার অভিযোগ তদন্ত করতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

সরকার ও গোয়েন্দা সংস্থা সিআইডিকে তদন্ত করতে নির্দেশ দেওয়া হয়েছে। একই সঙ্গে বিভাগীয় তদন্ত করতে র‌্যাবের ঊর্ধ্বতন কর্তৃপক্ষকেও বলা হয়েছে।

বিচারপতি রেজাউল হক ও বিচারপতি গোবিন্দ চন্দ্র ঠাকুরের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ স্বপ্রণোদিত হয়ে সোমবার এ আদেশ দেন।

রোববার নজরুল ইসলামের শ্বশুর শহীদুল ইসলাম সাংবাদিকদের কাছে অভিযোগ করেন, নজরুল ইসলামকে তুলে নিয়ে হত্যা করেছে র‌্যাব। এর জন্য আরেক কাউন্সিলর নূর হোসেনসহ কয়েকজনের কাছ থেকে ৬ কোটি টাকা নিয়েছেন র‌্যাবের কয়েকজন কর্মকর্তা।

এর আগে অভিযোগ খতিয়ে দেখতে র‌্যাবের পক্ষ থেকে উচ্চ পর্যায়ের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। চার সদস্যবিশিষ্ট তদন্ত কমিটিতে প্রধান করা হয়েছে র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক আফতাব উদ্দিন আহমেদকে।

সোমবার দুপুরে র‌্যাবের মিডিয়া শাখার পরিচালক হাবিবুর রহমান বলেন, যেহেতু র‌্যাব-১১-এর কর্মকর্তাদের বিরুদ্ধে অভিযোগ উঠেছে, তাই র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) আফতাব উদ্দিন আহমেদকে প্রধান করে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে অভিযোগের বিষয়টি অনতিবিলম্বে তদন্ত করে রিপোর্ট দিতে বলা হয়েছে।






মন্তব্য চালু নেই