মেইন ম্যেনু

নারায়ণগঞ্জে ৭ খুন

র‌্যাবকে মামলা তদন্ত না করার নির্দেশ হাইকোর্টের

নারায়ণগঞ্জে ৭ অপহরণ ও খুনের ঘটনায় দায়ের হওয়া মামলা তদন্ত না করার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। একই সঙ্গে র‌্যাব মহাপরিচালককে র‌্যাবের সঙ্গে ৬ কোটি টাকা লেনদেন হয়েছে কীনা তাও তদন্তের নির্দেশ দেয়া হয়েছে।
সোমবার এক আইনজীবী পত্রিকায় প্রকাশিত নারায়ণগঞ্জের অপহরণ ও খুনের ঘটনায় র‌্যাবের সঙ্গে ৬ কোটি টাকা লেনদেনের অভিযোগের বিষয়টি আদালতের নজরে আনলে আদালত স্বপ্রণোদিত হয়ে এ আদেশ দেন।
আদেশে র‌্যাবের বিরুদ্ধে ৬ কোটি টাকা গ্রহণের অভিযোগের বিষয়টি তদন্ত করতে সিইআইডিকে নির্দেশ দেয়া হয়েছে। সিআইডির মহাপরিচালককে এই খুনের ঘটনায় র‌্যাবের বিরুদ্ধে তদন্তের জন্য তদন্ত কমিটি গঠন করতে বলা হয়েছে।
আদেশে আরও বলা হয় ‘ডিবি এই হত্যাকাণ্ড তদন্ত করছে, তারা তা অব্যাহত রাখবে। র‌্যাবের কোন সাবেক বা বর্তমান কোন কর্মকর্তা এই ঘটনায় সঙ্গে জড়িত আছে কীনা তা তদন্তে র‌্যাবের মহাপরিচালকে নির্দেশ দেয়া হয়েছে। তবে র‌্যাব এই খুনের মামলা তদন্ত করতে পারবে না।’
রাষ্ট্রপক্ষের আইনজীবী এ এস এম নাজমুল হক এসব তথ্য জানিয়েছেন।
এছাড়া ৬ কোটি টাকার বিষয়টি তদন্তের জন্য জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবকে প্রধান করে স্বরাষ্ট্র, আইন, জনপ্রশাসন মন্ত্রণালয়ের মোট ৭ জন সদস্য নিয়ে এ কমিটি গঠন করতেও বলা হয়েছে। তবে কমিটির বাকি ৬ সদস্যকে উপসচিবের পদমর্যাদার অধিকারী হতে হবে।
এছাড়া পুলিশের আইজিপিকে এই মামলার যারা সাক্ষী তাদেরকে নিরাপত্তা দিতে নির্দেশও দেয়া হয়।
অপহরণ ও খুনের ঘটনায় সার্বিক পরিস্থিতি নিয়ে তদন্ত কমিটিগুলোকে পৃথকভাবে আগামী ৭ দিনের মধ্যে একটি অগ্রগতি প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।



« (পূর্বের সংবাদ)



মন্তব্য চালু নেই