মেইন ম্যেনু

রোববার থেকে শুরু নৌ নিরাপত্তা সপ্তাহ

‘আইন প্রতিপালন ও গণসচেতনতায় গড়বো দেশ, নৌ-নিরাপদ বাংলাদেশ’ এ স্লোগানকে সামনে রেখে রোববার থেকে শুরু হচ্ছে নৌ-নিরাপত্তা সপ্তাহ। দেশব্যাপী ষষ্ঠ বারের মত নৌ নিরাপত্তা সপ্তাহ চলবে আগামী ১০ মে পর্যন্ত।

নৌপথে চলাচলরত নৌযান ও যাত্রী সাধারণের নিরাপত্তা বিধান এবং সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে নৌপরিবহন মন্ত্রণালয়ের আওতাধীন সমুদ্র পরিবহন অধিদপ্তর নৌ নিরাপত্তা সপ্তাহ কর্মসূচি পালন করবে।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে রোববার সকাল ৮ টায় রাজধানীর জাতীয় যাদুঘর প্রাঙ্গন থেকে বর্ণাঢ্য র‌্যালী এবং সকাল সাড়ে ৯ টায় বিয়াম মিলণায়তনে শুরু হবে উদ্বোধনী অনুষ্ঠান।

নৌ পরিবহনমন্ত্রী শাজাহান খান র‌্যালী ও উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন। এ সময় বিশেষ অতিথি থাকবেন নৌ-পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি মেজর (অব.) রফিকুল ইসলাম বীর উত্তম।

নৌ নিরাপত্তা সপ্তাহ পালন উপলক্ষে মন্ত্রী এক বাণীতে বলেন, ‘নৌ দুর্ঘটনারোধে অভ্যন্তরীণ নৌযানে ‘রিভারসিরল গিয়ার’ সংযোজন করার পদক্ষেপ নেয়া হয়েছে। এর ফলে নৌযান সহজেই নিয়ন্ত্রনে আনা যাবে।’

শাজাহান খান অনিবন্ধিত ও ফিটনেসবিহীন অবৈধ নৌযান চলাচল বন্ধ ও অতিরিক্ত যাত্রী বোঝাই নৌযানে চলাচল না করার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান।






মন্তব্য চালু নেই