মেইন ম্যেনু

রুয়েটে ১০ দিন অনুপস্থিত থাকলে ছাত্রত্ব বাতিল

রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কোনো শিক্ষার্থী টানা ১০ দিন ক্লাসে অনুপস্থিত থাকলে সেই শিক্ষার্থীর ছাত্রত্ব বাতিল করা হবে জানিয়েছে রুয়েট কর্তৃপক্ষ।

মঙ্গলবার (২৪ জানুয়ারি) এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, আগামী ২৮ জানুয়ারি শনিবার থেকে নির্ধারিত রুটিন অনুযায়ী প্রথম বর্ষের প্রতিটি বিভাগের ক্লাস শুরু হবে। ছাত্র-ছাত্রীদের নিজ দায়িত্বে ক্লাস রুটিন জেনে নিয়ে ক্লাসে উপস্থিত হতে হবে। কোনও শিক্ষার্থী ১০ শিক্ষা দিবস ক্লাসে অনুপস্থিত থাকলে তার ছাত্রত্ব বাতিল হয়ে যাবে।

রুয়েটের একাডেমিক কাউন্সিলের সভার সিদ্ধান্ত অনুযায়ী প্রথম বর্ষের নবাগত ছাত্র-ছাত্রীদের ওরিয়েন্টেশন সভা ২৭ জানুয়ারি শুক্রবার সকাল ১০টায় কেন্দ্রীয় অডিটোরিয়ামে শুরু হবে। প্রথম বর্ষে ভর্তিকৃত সব শিক্ষার্থীকে সকাল ৯টার মধ্যেই কেন্দ্রীয় অডিটোরিয়ামে উপস্থিত হয়ে নাম নিবন্ধন করতে হবে। ওরিয়েন্টেশনে প্রথম বর্ষের ছাত্র-ছাত্রীদের অভিভাবকদের অংশ নেওয়ার জন্য আমন্ত্রণ জানানো হয়েছে। ওরিয়েন্টেশন সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ভাইস-চ্যান্সেলর অধ্যাপক ড. মোহা. রফিকুল আলম বেগ।

প্রসঙ্গত, প্রথম বর্ষের নবাগত শিক্ষার্থীদের আবাসন ব্যবস্থা নিজ দায়িত্বে করতে হবে। এই মুহূর্তে কোনও শিক্ষার্থীকে রুয়েটের আবাসিক হলে থাকার ব্যবস্থা করা সম্ভব নয়।






মন্তব্য চালু নেই