মেইন ম্যেনু

রাবির ৩ ছাত্রলীগ নেতাকর্মী বহিষ্কার

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ভারপ্রাপ্ত প্রধান প্রকৌশলী ও দুই কর্মচারীকে মারধরের ঘটনায় জড়িত থাকায় বিশ্ববিদ্যালয় শাথা ছাত্রলীগের তিন নেতাকর্মীকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। শনিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক ইলিয়াছ হোসেন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বহিষ্কার হওয়া শিক্ষার্থীরা হলেন, বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সদ্য অব্যাহতি পাওয়া সাধারণ সম্পাদক ফাইন্যান্স ও ব্যাংকিং বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী এসএম তৌহিদ আল হোসেন তুহিন, সহসভাপতি ও ফিশারিজ বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী তন্ময় আনন্দ অভি এবং ছাত্রলীগ কর্মী ও একই বিভাগের শিক্ষার্থী মামুন-অর-রশিদ।

বিশ্ববিদ্যালয়ের প্রচলিত বিধি অনুযায়ী তাদের চূড়ান্ত বহিষ্কারের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এদিকে, জড়িতদের গ্রেপ্তার ও শাস্তির দাবিতে ক্যাম্পাসে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ করেছে বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারীরা। শনিবার সকাল ১০টার দিকে এসব কর্মসূচি পালন করা হয়।

এছাড়া প্রধান প্রকৌশলী ও দুই কর্মচারীকে মারধরের ঘটনার প্রতিবাদে এবং জড়িতদের গ্রেপ্তার ও শাস্তির দাবিতে শনিবার সকাল ৯টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবন-২ এ তালা ঝুঁলিয়ে দিয়েছেন কর্মকর্তা-কর্মচারীরা। এ সময় তারা ভবনের সামনে বিক্ষোভ শেষে ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবন-১ এর সামনে প্রতিবাদ সমাবেশ করে।

একই ঘটনার প্রতিবাদে ও দোষীদের শাস্তির দাবিতে তিন দিনব্যাপী কর্মসূচি ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয় অফিসার সমিতি। কর্মসূচির মধ্যে রয়েছে,রবিবার প্রশাসন ভবনের সামনে সমাবেশ এবং শনিবার থেকে ২ সেপ্টেম্বর পর্যন্ত কালো ব্যাজ ধারণ।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের দপ্তরে ভারপ্রাপ্ত প্রধান প্রকৌশলী সিরাজুম মুনীরকে মারধর করেন ছাত্রলীগের তিন নেতাকর্মী। এ ঘটনায় শুক্রবার তুহিনকে সম্পাদকের পদ থেকে অব্যাহতি দিয়েছে কেন্দ্রীয় ছাত্রলীগ।



« (পূর্বের সংবাদ)



মন্তব্য চালু নেই