মেইন ম্যেনু

রাবির হল থেকে শিবিরের চার নেতাকর্মী আটক

ইয়াজিম ইসলাম পলাশ, রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শহীদ হবিবুর রহমান হল শাখা ইসলামী ছাত্রশিবিরের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ চার নেতাকর্মীকে পুলিশে সোপর্দ করেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা।

সোমবার দিবাগত রাত ৩টার দিকে জিহাদি বই, ক্যালেন্ডার ও লিফলেটসহ হল থেকে তাদেরকে আটক করে পুলিশে সোপর্দ করে রাবি ছাত্রলীগ।

আটককৃতরা হলেন, শহীদ হবিবুর রহমান হল শাখা ছাত্রশিবিরের সভাপতি ও দর্শন বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী আবু জাফর, সাধারণ সম্পাদক ও সমাজকর্ম বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী সাইফুল ইসলাম, বাইতুলমাল সম্পাদক ও ইসলামিক স্টাডিজ বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী এনামুল ইসলাম এবং কর্মী সমাজবিজ্ঞান বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী আব্দুল আলিম। এদের মধ্যে এনামুল হক নাশকতা মামলায় দুই মাস জেলেও ছিলেন।

আবাসিক শিক্ষার্থী ও ছাত্রলীগ সূত্রে জানা যায়, এদিন রাত নয়টার দিকে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া ও সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু সাংগঠনিক কাজে হবিবুর রহমান হলে যান। হলে শিবির আছে এমন তথ্যের ভিত্তিতে ১৪১ নম্বর কক্ষে থাকা আব্দুল আলিমকে জিজ্ঞাসাবাদ করেন। আলিমের কাছে শিবিরের বিভিন্ন তথ্য ও নথি অনুসারে হল শাখা সভাপতি, সাধারণ সম্পাদক ও অর্থ সম্পাদককে তাদের কক্ষ থেকে আটক করে ১৪১ নম্বর কক্ষে নিয়ে আসা হয়। এসময় তাদের কক্ষ থেকে শিবিরের বই, ক্যালেন্ডার, ডায়েরি, নোটপ্যাড, অর্থ বিভাগের দুই হাজার ১০ টাকা ও ওই হল শাখা শিবিরের বিভিন্ন স্তরের নেতাকর্মীর তালিকা পাওয়া যায়। আটকের পর তাদের মারধর করে ছাত্রলীগের নেতাকর্মীরা। পরে রাত ৩টার দিকে মতিহার থানা পুলিশের কাছে তাদের হস্তান্তর করা হয়।

বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া বলেন, ‘সম্প্রতি শিবির হলগুলোতে নাশকতার চেষ্টা চালাচ্ছে শুনেছি। আমাদের কাছে সুষ্পষ্ট তথ্যও ছিলো। তার ভিত্তিতেই চারজন শিবিরকে আটক করে পুলিশে দেয়া হয়েছে।’

এ বিষয়ে মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ুন কবির বলেন, ‘শিবিরের কয়েকজনকে আটক করে পুলিশে দিয়েছে ছাত্রলীগ। জিজ্ঞাসাবাদে তারা নিজেদের পরিচয় স্বীকার করেছে।’ তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন বলে তিনি জানান।






মন্তব্য চালু নেই