মেইন ম্যেনু

রাবির ‘আইবিএ’তে ৪র্থ স্নাতকোত্তর সনদ প্রদান

ইয়াজিম ইসলাম পলাশ, রাবি প্রতিনিধি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটের (আইবিএ) চতুর্থ স্নাতকোত্তর সনদ প্রদান করা হয়েছে। শনিবার সকাল ১০টায় আইবিএ ভবনের সামনে আয়োজিত এ অনুষ্ঠানে চার ক্যাটাগরিতে ৪৪৮ জন শিক্ষার্থীকে এ সনদ প্রদান করা হয়।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মুহম্মদ মিজানউদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন ইউজিসি চেয়ারম্যান আবদুল মান্নান। বিশেষ অতিথি হিসেবে ছিলেন ইউজিসি’র সদস্য অধ্যাপক ড. এম শাহ নওয়াজ ও রাবির উপ-উপাচার্য অধ্যাপক ড. চৌধুরী সারওয়ার জাহান।

অনুষ্ঠানে প্রধান অতিথি বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান বলেন, দিনে ২৪ ঘণ্টা, সপ্তাহে ৭ দিন আর বছরে ৩৬৫ দিন। আপনি ইচ্ছা করলেই এ সময়কে বাড়াতে পারবেন না। কিন্তু আপনার দক্ষতা দিয়ে ৪৮ ঘণ্টার কাজ ২৪ ঘণ্টায় করতে পারবেন। আর সেজন্য আমাদের তরুণ প্রজন্মকে দক্ষ হিসেবে গড়ে তুলতে হবে। তবেই আমরা বিশ্বের দরবারে মাথা তুলে দাঁড়াতে পারবো।

তিনি আরো বলেন, ৭১’এ আমরা সাড়ে ৭ কোটি মানুষকে খাওয়াতে পারিনি। কিন্তু এখন খাদ্য উৎপাদন করে আমরা খাদ্য উদ্বৃত্তের দেশে পরিণত হয়েছি। বন্যা কবলিত শ্রীলঙ্কায় ১শ টন চাল, মালদ্বিপে সুনামির পর ৩০ লাখ লিটার পানি ও নেপালে ভূমিকম্পের পরে আমরা রিলিফ পাঠিয়েছি। বাংলাদেশ এখন আর রিলিফ নেয় না বরং রিলিফ দেয়।

নেতৃত্বের কথা তুলে ধরে আবদুল মান্নান বলেন, নেতারা আলাদা কোন কাজ করেন না। সবাই যেভাবে কাজ করে নেতারে সেই একই কাজ ভিন্নভাবে করেন। বঙ্গবন্ধু হলো সেই নেতার আদর্শ। ৭ মার্চের ভাষণে ট্রাক ভর্তি করে মানুষকে আনতে হয়নি। নেতার বক্তব্য শুনতে সাধারণ মানুষ ছুটে চলে গিয়েছিলেন। এভাবেই নেতৃত্ব দিতে হবে।

অনুষ্ঠানে এক্সিকিউটিভ এমবিএ’র ১২৪ জন, সান্ধ্যকালীন এমবিএ’র ১০২ জন, দিবাকালীন এমবিএ’র ৮৭ জন ও বিবিএ স্নাতক এমবিএ’র ১৩৫ জন শিক্ষার্থীকে গ্রাজুয়েশন সনদ প্রদান করা হয়। এছাড়া অনুষ্ঠানে চার ক্যাটাগরির ১২ ব্যাচের প্রথম স্থান অর্জনকারী শিক্ষার্থীকে স্বর্ণপদক প্রদান করা হয়।

অনুষ্ঠান শেষে বেলা আড়াইটায় লালন গান দিয়ে এক সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।






মন্তব্য চালু নেই