মেইন ম্যেনু

রাবিতে শাসন ব্যবস্থা ও উন্নয়ন বিষয়ক আন্তর্জাতিক সম্মেলন অনুষ্ঠিত

ইয়াজিম ইসলাম পলাশ, রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ‘এশীয় অঞ্চলে শাসনব্যবস্থা ও উন্নয়ন’ বিষয়ক দুই দিনব্যাপী আন্তর্জাতিক সম্মেলন শুরু হয়েছে। শনিবার লোক প্রশাসন বিভাগের উদ্যোগে সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে এ সম্মেলনের উদ্বোধন করেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

লোক প্রশাসন বিভাগের সভাপতি অধ্যাপক ড. পারভেজ আজহারুল হকের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। বিশেষ অতিথি ছিলেন রাবি উপাচার্য অধ্যাপক ড. মুহম্মদ মিজানউদ্দিন ও উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী সারওয়ার জাহান। স্বাগত বক্তব্য দেন হেকেপ’র সাব প্রজেক্ট ম্যানেজার লোক প্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক ড. নূরুল কবির।

প্রধান অতিথির বক্তব্যে শাহরিয়ার আলম বলেন, সুশাসনের সঙ্গে উন্নয়নের নিবিড় সম্পর্ক আছে। দুর্নীতি, রাজনৈতিক অস্থিরতা ও জঙ্গিবাদ উন্নয়নের পথে অন্তরায়। বর্তমান সরকার দুর্নীতি ও জঙ্গিবাদ মোকাবিলায় কঠোরভাবে কাজ করে যাচ্ছে। সরকার পরিচালনায় ডিজিটালাইজেশন আনা হচ্ছে। স্বচ্ছতা নিশ্চিত করতে ইতোমধ্যে ৮০ ভাগ সরকারি কাজের দরপত্র ই-টেন্ডারের মাধ্যমে আহ্বান করা হয়েছে।

দুই দিনব্যাপী এই সম্মেলনে অর্ধশতাধিক দেশি-বিদেশি গবেষক প্রবন্ধ উপস্থাপন করবেন।






মন্তব্য চালু নেই