মেইন ম্যেনু

রাত বারোটার পর বন্দী মেসি-নেইমাররা

বার্সাকে সরূপে ফেরাতে নতুন কোচ এনরিখ বেঁধে দিয়েছেন কঠিন সব নিয়ম আর শৃঙ্খলার বেড়াজাল। সেই নিয়মের নতুন করে যোগ হল রাতের বেলা বাইরে যাওয়ায় নিষেদ্ধাজ্ঞা। নেইমার-মেসি-সুয়ারেজদের তাই রাত বারটার আগেই নিজেদের বন্দী করতে হবে নিজ কামড়ার চার দেয়ালে।

জেরার্দো মার্টিনোর অধীনে অনেকটাই ঝিমিয়ে পড়েছিল বার্সা। তাই দলকে আবারও সরূপে ফেরাতে কড়া সব শৃঙ্খল বেঁধে দিচ্ছেন লুইস এনরিকে। রাতের বেলা বাইরে যাওয়ায় নিষেদ্ধাজ্ঞা দেয়ার আগে মদ্য পানে নিষেদ্ধাজ্ঞা দিয়েছিলেন এনরিখ।

তিনি বার্সেলোনার ফুটবলারদের জন্য যে নিয়ম বেঁধে দিয়েছেন সেগুলো হল: খাবারের সঙ্গে মদ্যপান করা যাবে না। অনুশীলন শেষে একসঙ্গে খেতে হবে সবাইকে। ম্যাচের দু’দিন আগে থেকে রাত বারোটার বেশি বাইরে কাটানো যাবে না। অনুশীলন শুরু হওয়ার এক ঘণ্টা আগে ফুটবলারদের মাঠে থাকতে হবে।

সোশ্যাল নেটওয়ার্কিং সাইট ব্যবহার করে ক্লাবের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করছেন ফুটবলাররা এমন ঘটনা ঘটেছে আগে। সেই বিতর্ক এড়াতেই নীতি- বিতর্কিত কোনও বিষয়ে ফেসবুক বা টুইটারে কোন পোস্ট করা চলবে না। এছাড়া স্কিইং বা বাঞ্জি জাম্পিং কিছুই করা যাবে না। ক্লাবের কোনও অনুষ্ঠানে গেলে আর হিপ-হপ জুতো নয়। বরং ক্লাবের অনুমোদিত মারচেন্ডাইজই পরতে হবে ফুটবলারদের।

এতসব নিয়ম দেখে মনে হতে পারে কোন আর্মি ক্যাম্পের নিয়মের তালিকা এটা। নিন্তু সত্যি এই যে এটাই বার্সার নিয়ম শৃঙ্খলার তালিকা। নিয়ম ভাঙ্গলে জরিমানা হবে ১০০০ ইউরোর! ক্ষেত্রভেদে জরিমানা হতে পারে ৬০০০ ইউরো পর্যন্ত!



(পরের সংবাদ) »



মন্তব্য চালু নেই